kalerkantho

রিয়ালের প্রস্তাবও ফিরিয়ে দিল নেইমারের পিএসজি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৯ ১৪:১৬ | পড়া যাবে ২ মিনিটে



রিয়ালের প্রস্তাবও ফিরিয়ে দিল নেইমারের পিএসজি

বার্সেলোনার পর এবার রিয়াল মাদ্রিদকেও খালি হাতে ফিরিয়ে দিল নেইমারের পিএসজি। নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরো ও তিন খেলোয়াড় দেওয়ার প্রস্তাব দিয়েছিল এই ক্লাবটি। 

ইএসপিএন’র এক রিপোর্টে বলা হয়েছে, নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন খেলোয়াড় দেওয়ার প্রস্তাব দেয় রিয়াল। এই তিন খেলোয়াড় হচ্ছেন- গ্যারেথ বেল, কেইলর নাভাস এবং হামেস রদ্রিগেজ। কিন্তু এই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছে ফরাসি জায়ান্টরা। 

এদিকে ২২২ মিলিয়ন ইউরোর কমে নেইমারকে না ছাড়ার সিদ্ধান্ত পিএসজি নিয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) জানিয়েছে, এক মৌসুম ধারে পাঠাতে রাজি হলেও নেইমারকে এই পরিমাণ অর্থ দিয়েই বার্সেলোনাকে কিনতে হবে। 

রিপোর্টে আরো বলা হয়েছে, নেইমারকে দলে ভেড়াতে দরকষাকষি চালিয়ে যাচ্ছে বার্সেলোনা ও জুভেন্টাসও।  

এর আগে নেইমারের ব্যাপারে বার্সেলোনার দুটি প্রস্তাবে ‘না’ বলে দিয়েছিল পিএসজি।  সেটি ছিল ১৫০ মিলিয়ন ইউরো আর ফিলিপ্পে কৌতিনহোকে পিএসজির হাতে তুলে দেওয়ার অফার। 

দলবদলের বর্তমান বাজারে বেল (৬০ মিলিয়ন ইউরো), রদ্রিগেজ (৫০ মিলিয়ন ইউরো) ও নাভাসের (১০ মিলিয়ন ইউরো) তিনজনের সম্মিলিত মূল্য ১২০ মিলিয়ন ইউরো। অর্থাৎ, নেইমারের দামের চেয়ে ১০০ মিলিয়ন ইউরো কম। এজন্যই সঙ্গে আরও ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে রিয়াল। কিন্তু পিএসজির কাছে এটাও অগ্রহণযোগ্য বলে মনে হয়েছে। তবে দলবদলের বাজার বন্ধ হতে আর মাত্র ১২ দিন বাকি। যদি এর মধ্যে ‘ভালো’ প্রস্তাব না আসে, তাহলে নেইমারকে রেখে দেওয়া ছাড়া উপায় নেই পিএসজির। 

মন্তব্য



সাতদিনের সেরা