kalerkantho

আবাহনীর পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়াবে : জেমি ডে

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৯ ০৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



আবাহনীর পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়াবে : জেমি ডে

বিশ্বকাপ বাছাই পর্বের জন্য আজ থেকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু হচ্ছে। এই প্রস্তুতি ক্যাম্প নিয়ে পরিকল্পনার কথা জানাতেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন কোচ জেমি ডে। তাতে স্কোয়াড এবং আগের  রাতে এএফসি কাপের আবাহনীর পারফরম্যান্সের প্রসঙ্গে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।

কালের কণ্ঠ স্পোর্টস : শেষ মুহূর্তে একজন গোলরক্ষক যোগ করলেন, গত রাতে শহীদুল আলমের ভুল করা দেখেই কী?

জেমি ডে : না, তেমনটা নয়। কাল জীবন, সাদ, সোহেল রানাও ভুল করেছে। তাই বলে ওদের আমি বাদ দিয়ে দিতে পারব না। শহীদুল ভালো গোলরক্ষক আবার মাঝেমধ্যে ভুলও করে। ওর তুলনায় রানা মৌসুমজুড়ে ধারাবাহিক ছিল। আমি হিমেলকে ডেকেছি মূলত শহীদুল কোরিয়ায় গেলে ক্যাম্পে তাঁর অভাবটা পূরণ করতেই। একজন চোট পেলেও তখন আমার হাতে তিনজন থাকবে। হিমেল ভালো গোলরক্ষক, জাতীয় দলের সঙ্গে থেকে ও উপকৃতই হবে। আর চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে আমাদের গোলরক্ষক কোচও চারজনকে দেখে নেওয়ার সুযোগ পাবে।

প্রশ্ন : ম্যাচের আগে দুই সপ্তাহর কিছু বেশি সময় পাচ্ছেন, কিভাবে পরিকল্পনা সাজিয়েছেন?
জেমি ডে: প্রথম সপ্তাহটা খেলোয়াড়দের জাতীয় দলের রুটিনে অভ্যস্ত করতেই কেটে যাবে। এই সময়ে ফিটনেসের বিষয়টিও দেখা হবে। দ্বিতীয় সপ্তাহটাই বেশি গুরুত্বপূর্ণ, তখন আমরা আফগানিস্তান ম্যাচের ট্যাকটিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করব।

প্রশ্ন : ঠিক কী লক্ষ্য থাকছে আপনার?
জেমি ডে: আফগানিস্তানের বিপক্ষে এই অ্যাওয়ে ম্যাচটি সহজ হবে না। আমরা একটি ইতিবাচক ফল নিয়ে ফিরতে চাই। শুধু আফগানিস্তান ম্যাচ নয়, বিশ্বকাপ বাছাইয়ের প্রতিটি ম্যাচেই ইতিবাচক পারফরম্যান্স দেখাতে চাই আমরা। তাতে জয় বা যেকোনো পয়েন্ট এলেও সেটা হবে দারুণ ব্যাপার।

প্রশ্ন : এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে আবাহনীর পারফরম্যান্স কি জাতীয় দলের জন্য অনুপ্রেরণা হতে পারে?
জেমি ডে: আবাহনীকে এমন একটি ম্যাচ জিততে দেখে খুব ভালো লেগেছে। সোহেল রানা অসাধারণ এক গোল করেছে। এটা জাতীয় দলের ক্যাম্পেও ওকে আত্মবিশ্বাস জোগাবে। স্ট্রাইকার হিসেবে জীবনের গোল পাওয়াটাও সুখবর। এ পারফরম্যান্স খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস জোগাবে যে তারা এশিয়ার অন্য দলগুলোর বিপক্ষেও ভালো করার সামর্থ্য রাখে।

মন্তব্য



সাতদিনের সেরা