kalerkantho

তিন দেশে বৃষ্টি : টেস্ট ক্রিকেটে বিলম্বিত একদিন

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৯ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



তিন দেশে বৃষ্টি : টেস্ট ক্রিকেটে বিলম্বিত একদিন

ক্লকওয়াইজ- বৃষ্টিতে মাঠ ছাড়ছেন কিউই ক্রিকেটাররা; ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচেও একই অবস্থা; ভারত-উইন্ডিজ ম্যাচেও বৃষ্টির হানা। ছবি : এএফপি

টেস্ট ক্রিকেটে আজ বিলম্বিত একটি দিন দেখল ক্রিকেট বিশ্ব। তিন মহাদেশের তিনটি ভিন্ন দেশ ইংল্যান্ড, উইন্ডিজ এবং শ্রীলঙ্কায় একসঙ্গেই যেন আগমন ঘটল বৃষ্টিদেবীর। এই তিনটি দেশেই আজ তিনটি টেস্ট ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। তিনটি ম্যাচই বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। যাতে বিঘ্নিত হলো শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এবং উইন্ডিজ-ভারতের টেস্ট লড়াই।

কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু কথা ছিল স্বাগতিক শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের ম্যাচটি। বৃষ্টির কারণে সেটি নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। দীর্ঘক্ষণ বৃষ্টির পর বাংলাদেশ সময় দুপুর ২টা ১০ মিনিটে টস হয়। আর খেলা শুরু হয় দুপুর ২টা ৪০ মিনিটে। টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম দিন শেষে ৩৬.৩ ওভারে ২ উইকেটে ৮৫ রান করে শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট এটি। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে শ্রীলঙ্কা।

লিডসে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরুর কথা ছিল স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচটি। এটিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। বৃষ্টির পর বাংলাদেশ সময় বিকেল ৪টায় টস অনুষ্ঠিত হয়। আর খেলা শুরু হয় বিকেল ৫টা ১০ মিনিটে। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেয় ইংল্যান্ড। খেলা শুরু হলে আবারও নেমে আসে বৃষ্টি। সিরিজের তৃতীয় টেস্ট এটি। প্রথম টেস্ট অস্ট্রেলিয়া জয় পায়। দ্বিতীয় টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়।

অ্যান্টিগায় আজ থেকে শুরু হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরুর কথা ছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ-ভারত ম্যাচটি। এটিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। বৃষ্টির পর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় টস হয়। আর খেলা শুরু হয় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে। টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য



সাতদিনের সেরা