kalerkantho

সেই কার্লি এবার ৫৫ গজ দূর থেকে গোল করলেন! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৯ ১৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



সেই কার্লি এবার ৫৫ গজ দূর থেকে গোল করলেন! (ভিডিওসহ)

যুক্তরাষ্ট্রের ফুটবলের উজ্জ্বলতম নাম কার্লি লয়েড। ৩৬ বছর বয়সী এই ফুটবলার সর্বশেষ আসরসহ মোট দুইবার বিশ্বকাপ জিতেছেন। সমান দুইবার জিতেছেন ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড। এবার তিনি ৫৫ গজ দূর থেকে গোল করে সাড়া ফেলে দিয়েছেন! প্রিমিয়ার লিগের গত আসরে ৩০ গজ দূর থেকে গোল করে সাড়া ফেলেছিলেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

স্থানীয় ক্লাব ফিলাডেলফিয়া ইগলসের হয়ে অনুশীলন সেশনে এই কাণ্ড ঘটান তিনি। ইগলস ক্লাবের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ওই ভিডিও ইতিমধ্যে সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। এমন একটি স্থান থেকে এক শটে লক্ষ্যভেদ করেছেন কার্লি, যেখান থেকে গোলপোস্টের দূরত্ব ৫৫ গজ! ইগলস তাই ক্যাপশন দিয়েছে, 'আপনি কী আশা করেছিলেন? সে কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন!'

১৯৮২ সালে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে জন্ম নেওয়া লয়েড ফুটবল খেলা শুরু করেন ১৭ বছর বয়স থেকেই। মার্কিন যুক্তরাষ্ট্রের এই কিংবদন্তি ফুটবলার জাতীয় দলের জার্সিতে ২৩২টি ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যে প্রতিপক্ষের জালে ৯৬টি গোল করেছেন তিনি। ২০১৫ সালে অধিনায়ক হিসেবে হ্যাটট্রিক করে আমেরিকাকে বিশ্বকাপ জেতাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন কার্লি লয়েড। যুক্তরাষ্ট্রকে শুধু বিশ্বকাপই নন, এনে দিয়েছেন দুইটি অলিম্পিক স্বর্ণপদকও।

মন্তব্য



সাতদিনের সেরা