kalerkantho

শ্রীশান্তের শাস্তি কমল : আগামী বছর ফিরবেন ক্রিকেটে!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৯ ২১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীশান্তের শাস্তি কমল : আগামী বছর ফিরবেন ক্রিকেটে!

অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত নির্বাসন থেকে মুক্ত হতে যাচ্ছেন ভারতের তারকা পেসার শান্তাকুমারন শ্রীশান্ত। আগামী বছর সেপ্টেম্বর মাস থেকে স্পট-ফিক্সিং কাণ্ডে জড়িত শ্রীশান্তের ওপর থেকে নির্বাসন তুলে নেওয়ার নির্দেশ দিয়েছেন বিসিসিআইয়ের অম্বুডসম্যান ডিকে জৈন। যে কারণে কেরালার ৩৬ বছর বয়সী এই পেসারের ক্রিকেটে ফিরতে আর কোককনো বাধা থাকছে না। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটেও খেলতে পারবেন তিনি!

২০১৩ সালে আইপিএলে স্পট-ফিক্সিং করে ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত হয়েছিলেন শান্তাকুমারন শ্রীশান্ত। ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে শ্রীশান্ত-সহ রাজস্থানের তিন ক্রিকেটার অঙ্কিত চহ্বাণ ও অজিত চাণ্ডিলাকে আজীবন নির্বাসিত করে বিসিসিআই। বিসিসিআইয়ের কঠোর এই সিদ্ধান্ত নিয়ে এরপর একাধিকবার আদালতে আপিল করলেও বিসিসিআই মোটেও নরম মনোভাব দেখায়নি। উল্লেখ্য এখন পর্যন্ত এই ফিক্সিংয়ের অপরাধে ৬ বছর নির্বাসন কাটিয়ে ফেলেছেন শ্রীশান্ত।

চলতি মাসের ১৫ আগস্ট ভারতীয় ক্রিকেট বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির নির্দেশ বিবেচনা করে সুপ্রিম কোর্ট। বোর্ডের অম্বুডসম্যান ডিকে জৈন জানান, ২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর থেকে শাস্তি পাচ্ছেন শ্রীশান্ত। সেক্ষেত্রে ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর পর্যন্ত শাস্তির মেয়াদ থাকবে। এরপর সবধরনের ক্রিকেটে ফিরতে পারবেন জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ান ডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা শ্রীশান্ত। তবে জাতীয় দলে ফেরা বলতে গেলে অসম্ভব হয়ে যাবে ২০১১ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারের জন্য।

মন্তব্য



সাতদিনের সেরা