kalerkantho

প্রস্তুতি ম্যাচ খেলতে ঢাকায় ভারতীয় নারী হকি দল

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৯ ১৪:০৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রস্তুতি ম্যাচ খেলতে ঢাকায় ভারতীয় নারী হকি দল

নতুন কমিটি হকির দায়িত্ব নেওয়ার পর জোর দিয়েছে মেয়েদের হকির ওপর। তারা নেমে পড়েছে মেয়েদের জাতীয় দল গঠনে। সেই ধারাবাহিকতায় আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে হতে যাওয়া জুনিয়র এএইচএফ কাপ অনূর্ধ্ব-২৩ মহিলা হকি টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশের মেয়েরা। তার আগে ঘরের মাঠে ২০ থেকে ২৮ আগস্ট পর্যন্ত ভারতের সাই জাতীয় হকি একাডেমির মেয়েদের সঙ্গে ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

সেই প্রস্তুতি ম্যাচ খেলতে গতকাল সোমবার ঢাকায় পা রেখেছে ভারতীয় মেয়েরা। আজ মঙ্গলবার বিকেল ৪টায় মাঠে নামবে দুই দল। রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

এদিকে সিঙ্গাপুরের আসরটিকে সামনে রেখে গত ৮ জুলাই থেকে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতি ম্যাচগুলোর মধ্যে দিয়ে নিজেদের মান যাচাইয়ের সুযোগ পাবে তারা। 

অন্যদিকে এই প্রস্তুতি ম্যাচগুলোর প্রথম তিনটি দেখে ২৬ জন থেকে ১৮ জনকে চূড়ান্ত করবেন সদ্য নিয়োগপ্রাপ্ত ভারতীয় উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল। তিনি বলেন, ‘আমি এখানে আসার আগে খুব ভয়ে ছিলাম। কিন্তু এসে দেখলাম এখানকার মেয়েরা খুবই প্রতিভাবান। তবে তাদের কাছ থেকে এখনই সাফল্য আশা করা ঠিক হবে না। কারণ তারা এখনো শিখছে।’

মন্তব্য



সাতদিনের সেরা