kalerkantho

আর্চারই ইংল্যান্ডকে অ্যাশেজ জেতাবে : রুট

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৯ ১৮:০৫ | পড়া যাবে ২ মিনিটে



আর্চারই ইংল্যান্ডকে অ্যাশেজ জেতাবে : রুট

ছবি : এএফপি

যে কারণে জোফরা আর্চারকে দলে নিয়েছিল ইংল্যান্ড, সে কাজ সূঁচারুভাবেই সম্পন্ন করেছেন এই নবীন তারকা পেসার। তার বিষাক্ত বাউন্সার যেমন স্টিভ স্মিথকে ছিটকে দেয় ম্যাচ থেকে, তেমনই আতঙ্ক তৈরি করে টিম পেন, মার্নাস লাবুশানেদের মনে। ছয় উইকেট হারিয়ে বিপাকে পড়ে যান তারা। ম্যাচে ৫টি উইকেট নিলেও সব সময়ই তার পেস আতঙ্কে রেখেছিল অজিদের। তাই ইংলিশ অধিনায়কের মুখে শোনা গলে আর্চারের প্রশংসা।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট বিশ্বাস করেন আর্চারই পারেন তাদের অ্যাশেজ জেতাতে। সেই ক্ষমতা তার আছে বলে বিশ্বাস করেন রুট। রবিবার লর্ডসে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমেই ব্যাটসম্যানদের ত্রাস হয়ে ওঠেন আর্চার। ২০১৩-১৪ সালের অ্যাশেজে ভয়ঙ্কর হয়ে উঠে ছিলেন অজি পেসার মিচেল জনসন। সেবারের ইংল্যান্ড দলের সদস্য ছিলেন বর্তমান ইংরেজ অধিনায়ক রুট। ৩৭টি উইকেট নিয়ে প্রায় একাই উড়িয়ে দিয়েছিলেন ইংল্যান্ডকে। 

এবারের অ্যাশেজে আর্চার যেন মনে করিয়ে দিচ্ছেন ৫ বছর আগের সেই জনসনকে। এই মুহূর্তে অ্যাশেজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। তবে রুট মনে করছেন, তারা ফিরে আসবেন এই সিরিজে। এবং তার পিছনে আর্চার বড় ভুমিকা নেবেন। স্মিথকে করা আর্চারের সেই স্পেলকে ক্রিকেটের অন্যতম সেরা স্পেল মনে করছেন তার অধিনায়ক। লর্ডস টেস্টের ম্যাচসেরা হয়েছেন শেষ দিনে সেঞ্চুরি করা অল-রাউন্ডার বেন স্টোকস। এই তারকা অল-রাউন্ডারও দুর্দান্ত অভিষেকের জন্য আর্চারকে অভিনন্দন জানান।

মন্তব্য



সাতদিনের সেরা