kalerkantho

আহত স্মিথকে বিদ্রুপ : ইংলিশ সমর্থকদের 'নোংরা' বললেন অজি প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৯ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



আহত স্মিথকে বিদ্রুপ : ইংলিশ সমর্থকদের 'নোংরা' বললেন অজি প্রধানমন্ত্রী

অ্যাশেজে বিরামহীনভাবে শিরিষ কাগজ দেখিয় স্মিথ-ওয়ার্নারকে বিদ্রুপ করে যাচ্ছেন ইংলিশ সমর্থকেরা। ছবি : টুইটার

লর্ডসে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে গত শনিবার মুহূর্তের জন্য ফিরে এসেছিল ফিল হিউজের স্মৃতি। ৯২.৪ মাইল গতিতে জোফরা আর্চারের বাউন্সার কানের পাশে এসে লাগতেই মাটিতে কার্যত সংজ্ঞাহীন অবস্থায় লুটিয়ে পড়েছিলেন এজবাস্টন টেস্টের নায়ক স্টিভেন স্মিথ। তবে এমন উদ্বেগজনক মুহূর্তেও মাঠে দাঁড়িয়ে হাসাহাসি করতে দেখা যায় জোফ্রা আর্চারকে। যে দৃশ্য মোটেই ভালোচোখে নেয়নি ক্রিকেটদুনিয়া। শুরু হয় সমালোচনা।

ঘটনায় আর্চারকে সমালোচনা বিদ্ধ করেছেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' খ্যাত শোয়েব আখতার। তবে শুধু আর্চারই নন, চতুর্থদিন আহত হয়ে মাঠ ছাড়ার সময় একদল উগ্র ইংলিশ সমর্থক স্মিথকে নিয়ে ব্যঙ্গ করেন গ্যালারি থেকে। পরে খানিকটা সুস্থ হয়ে ব্যাট হাতে দ্বিতীয়বার মাঠে নামেন সাবেক অজি অধিনায়ক। ঠিক তখনও একইভাবে গ্যালারি থেকে স্মিথকে উদ্দেশ্য করে ভেসে আসে ব্যাঙ্গাত্মক কথাবার্তা। এই আচরণকে অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী স্কট মরিসন 'ঘৃণ্য' এবং 'নোংরা' বলে মন্তব্য করেছেন তিনি।

বল টেম্পারিং কেলেঙ্কারির ছায়া থেকে বেরিয়ে অ্যাশেজের প্রথম টেস্টেই জোড়া সেঞ্চুরি করেছেন স্মিথ। তবে ইংলিশ সমর্থকেরা এত সহজে বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনা ভুলে যান কী করে? চিরশত্রুর এত বড় দোষ খুঁজে পেয়ে গ্যালারি থেকে বিরামহীনভাবে দুয়োধ্বনি দিয়ে যান তারা। তবে একজন আহত ক্রিকেটারের সঙ্গে এমন আচরণে ক্ষুব্ধ মরিসন বলেন, 'প্রত্যাবর্তনের পর বাইশ গজে ফিরে স্মিথের পারফরম্যান্স সম্মান ছাড়া কিছু দাবি করে না। সে চ্যাম্পিয়ন। তার সঙ্গে যা করা হয়েছে তা নোংরা এবং ঘৃণ্য কাজ।'

মন্তব্য



সাতদিনের সেরা