kalerkantho

ভিএআরে ম্যানসিটির ড্র

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৯ ০৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ভিএআরে ম্যানসিটির ড্র

ম্যানচেস্টার সিটি আর টটেনহাম মুখোমুখি হলেই কি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির ব্যস্ততা বেড়ে যায়? এপ্রিলে, চ্যাম্পিয়নস লিগের শেষ চারে জায়গা করে নেওয়ার দ্বৈরথেও ম্যানসিটির কপাল পুড়িয়েছিল ভিএআর। রাহিম স্টার্লিংয়ের উদযাপন থামিয়ে দিয়ে পর্দায় ভেসে উঠেছিল ‘নো গোল’। এবার স্টার্লিংয়ের বদলে গ্যাব্রিয়েল জেসুস। ইনজুরি টাইমে তাঁর শটে বল গিয়েছিল জালে, কিন্তু ভিএআর বলছে তার আগে বল লেগেছিল ম্যানসিটির এমেরিক লাপোর্তার হাতে। অগত্যা হ্যান্ডবল এবং গোল বাতিল। তাই ২-২ সমতায় শেষ হয়েছে ম্যাচ। অন্যদিকে ১ পয়েন্টের ব্যবধানে রানার্স-আপ হওয়া লিভারপুল এখন পর্যন্ত লিগের দুটি ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। শনিবার সাদিও মানে ও রবার্তো ফিরমিনোর গোলে সাউদাম্পটনকে তারা হারিয়েছে ২-১ গোলে।

নিজেদের মাঠে ম্যাচের ২০ মিনিটেই স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় ম্যানসিটি, যদিও তিন মিনিটের বেশি টেকেনি তাদের লিড। ২৩ মিনিটেই গোল শোধ করে দেন এরিক লামেলা। ৩৫ মিনিটে সের্হিয়ো আগুয়েরোর গোলে আবারও এগিয়ে যায় সিটিজেনরা। ম্যানসিটির দুটি গোলেই অ্যাসিস্ট ছিল কেভিন দে ব্রুইনের। বিরতির পর হ্যারি উইঙ্কসের বদলি হিসেবে নেমে প্রথম স্পর্শেই গোল করে স্পারদের সমতায় ফেরান লুকাস মউরা। ২-২ স্কোরলাইনটাকে ৩-২ করেই ফেলেছিলেন জেসুস, ৯৪ মিনিটে বল পাঠিয়েছিলেন জালে। কিন্তু ভিএআর জানায়, লাপোর্তার হয়েছিল হ্যান্ডবল। তাতেই গোল বাতিল আর ম্যানসিটি-টটেনহামের পয়েন্ট ভাগাভাগি। জিততে পারেনি চেলসিও। নিজ মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল।

লা লিগায় ৮১৮ দিন পর পয়েন্ট টেবিলে বার্সেলোনার ওপরে রিয়াল মাদ্রিদ। ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার পর আর পয়েন্ট টেবিলে বার্সেলোনার ওপরে উঠতে পারেনি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল, শুধু একবার আসতে পেরেছিল সমতায়। নতুন মৌসুমে প্রথম ম্যাচেই বার্সার হার আর সেল্তা ভিগোর বিপক্ষে রিয়ালের ৩-১ গোলের জয় পয়েন্ট টেবিলে মাদ্রিদিস্তাদের তুলে দিয়েছে ওপরে। মার্কা

মন্তব্য



সাতদিনের সেরা