kalerkantho

স্মরণীয় দিনে স্মরণীয় উপহার পেলেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



স্মরণীয় দিনে স্মরণীয় উপহার পেলেন কোহলি

২০০৮ সালে ১৮ আগস্ট। আজ থেকে ১১ বছর আগে আজকের দিনেই ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ভারত অধিনয়ক বিরাট কোহলি। ১১ বছরে কোহলি অনেক বদলেছেন। তিনি এখন ভারতীয় দলের অধিনায়ক। ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি। সেইসঙ্গে ৪৩টি সেঞ্চুরির মালিক। ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের সেঞ্চুরি সংখ্যা ৪৯। বলাবাহুল্য, মাস্টার ব্লাস্টারের এই রেকর্ড ছোঁয়া বিরাটের কাছে এখন স্রেফ সময়ের অপেক্ষা। 

জীবনের অন্যতম স্মরণীয় দিনে কোহলিকে বড় উপহার দেওয়ার কথা ঘোষণা করল দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসেয়েশন। দিল্লির ফিরোজ শাহ কোটলায় এবার হচ্ছে 'বিরাট কোহলি স্ট্যান্ড'। সব থেকে কমবয়সী ভারতীয় ক্রিকেটার হিসাবে কোহলি এই সম্মান পেতে চলেছেন। ১২ সেপ্টেম্বর 'বিরাট কোহলি স্ট্যান্ড' এর উদ্বোধন হবে।

২০০৮ সালের ১৮ আগস্ট ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ক্রিকেটে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন কোহলি। সেই ম্যাচে অবশ্য মাত্র ১২ রানে আউট হয়েছিলেন। কে আমন্ত্রণ জানানো হবে। ফিরোজ শাহ কোটলায় বিষেণ সিং বেদি ও মোহিন্দর অমরনাথের নামে স্ট্যান্ড রয়েছে। বীরেন্দ্র শেবাগ ও অঞ্জুম চোপড়ার নামে রয়েছে গেট। হল অফ ফেম রয়েছে ভারতীয় দলের সাবেক অধিনায়ক মনসুর আলি খান পতৌদির নামে।

মন্তব্য



সাতদিনের সেরা