kalerkantho

শ্রীলঙ্কার কাছে নাকানি চুবানি খেল বাংলাদেশ ইমার্জিং দল!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার কাছে নাকানি চুবানি খেল বাংলাদেশ ইমার্জিং দল!

ফাইল ছবি

শুরু হয়ে গেল শ্রীলঙ্কান ইমার্জিং দলের সঙ্গে বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ। প্রথম ওয়ানডেতে রীতিমতো নাকানি চুবানি খেয়েছে বাংলাদেশ। লঙ্কানদের ৩০৪ রানের জবাবে অল-আউট হয়েছে মাত্র ১১৮ রানে। খেলতে পেরেছে ২৮.৩ ওভার। যদিও এই দলের বেশ কয়েকজন সদস্য এবার জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেয়েছেন। তাদের কাউকে আফগানিস্তানের বিপক্ষে মূল একাদশেও দেখা যেতে পারে।

বিকেএসপিতে টস জিতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। ৪৮ রানে ভাঙে ওপেনিং জুটি। পাধুন নিশাঙ্ককে (১৮) এলবিডাব্লিউ করে জুটি ভাঙেন শফিকুল ইসলাম। অপর ওপেনার সুন্দুন বীরাকোডিকে (৩১) বোল্ড করে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন শফিকুল। কিন্তু তারপরেই বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে যায়। সারিত আশলাকঙ্কার ৭১ এবং ওয়াইন্ডু হাসরাঙ্গার ৭০ রানে ভর করে তিনশ পেরোয় লঙ্কানরা। দলের বাকী ব্যাটসম্যানরাও এতে অবদান রাখেন।

লঙ্কানদের ৭ উইকেটে ৩০৪ রানের জবাবে শুরু থেকেই মড়ক লাগে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। ওপেনার নাঈম শেখ (৫), অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৮), ইয়াসির আলী (০) রানে ফেরেন। তিনজন মাত্র ব্যাটসম্যান দুই অংক স্পর্শ করেন। তারা হলেন ওপেনার মোহাম্মদ সাইফ (৫০), আফিফ হোসেন (১৯) এবং মহিদুল ইসলাম (১০)। হাসরাঙ্গা নেন ৪ উইকেট। বাকী ৬ উইকেট ভাগাভাগি করেন তিন বোলার। ২৮.৩ ওভারে অল-আউট হয় বাংলাদেশ ইমার্জিং দল। লঙ্কানরা ম্যাচ জিতে নেয় ১৮৬ রানের বড় ব্যবধানে।

মন্তব্য



সাতদিনের সেরা