kalerkantho

নেইমারকে কেউ চায় না...

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারকে কেউ চায় না...

পিএসজির অনুশীলনে নেইমার। ছবি : এএএফপি

বিপুল পরিমাণ অর্থের লোভ আর খ্যাতির আকাঙ্খা নিয়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমিয়েছিলেন নেইমার। কিন্তু ফরাসি লিগে শুরু থেকেই বাজে সময়ের শিকার হন তিনি। পিএসজিতে যাওয়া পরই নেইমার বুঝতে পারেন তার জায়গা এই জায়গা নয়; ক্লাব চিন্তে বড় ভুল করে ফেলেছেন! সেইসঙ্গে দুই মৌসুমেই দু’বার বড় বড় ইনজুরিতে পড়ে ক্লাবকেই পুরোপুরি সার্ভিস দিতে পারেননি। সেইসঙ্গে এডিনসন কাভানিসহ বেশ কয়েকজনের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন নেইমার।

অতঃপর যথারীতি নেইমারের দলবদলের নাটক শুরু হয়ে যায়। মুখে না বললেও আকারে ইঙ্গিতে নেইমার বুঝিয়ে দেন যে, তিনি আবারও বার্সেলোনায় ফিরতে চান। কিন্তু চাইলেই তো সব হয় না। পিএসজির সঙ্গে বার্সার সম্পর্ক মধুর নয়। যে কারণে পিএসজি তাকে বার্সা ছাড়া অন্য যে কোনো ক্লাবে বেঁচতে রাজী। এই সুযোগে রিয়াল মাদ্রিদ মাঠে নামে। কিন্তু তারা এখন পর্যন্ত পিএসজিকে কোনো প্রস্তাবই দেয়নি! এদিকে নেইমারের এই 'যাচ্ছি' 'যাব' মানসিকতায় বেজায় চটে গেছেন পিএসজি মালিক নাসের খেলাইফি।

কিছুদিন আগে পিএসজি মালিক হুমকি দিয়ে বলেছিলেন, তিনি নেইমারকে বিক্রিও করবেন না আবার মাঠেও নামাবেন না। চুক্তির বাকী সময় ডাগ-আউটে বসিয়ে রাখবেন! এজন্য তারা নেইমারের জন্য ২৫০ মিলিয়ন ইউরো (প্রায় আড়াই হাজার কোটি টাকা) দর হাঁকিয়ে রেখেছেন যাতে কোনো ক্লাব তাকে কিনতে আগ্রহী না হয়। এখন এত টাকা দিয়ে ইনজুরিপ্রবণ একজন ফুটবলারকে কোনো ক্লাবই কিনতে চাইছে না। বাধ্য হয়ে নেইমার পিএসজিতেই আবার মনযোগ দেওয়ার চেষ্টা করছেন।

স্প্যানিশ পত্রিকা 'মার্কা' জানিয়েছে, নেইমার ইতিমধ্যেই পিএসজিতে তার সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। তিনি নাকি বুঝে গেছেন যে, কোনো ক্লাবেই সম্ভবত তার যাওয়া হচ্ছে না। আর যেহেতু দলবদল হচ্ছে না, সেহেতু বসে থেকে লাভ নেই। এ কারণে গতকাল শনিবার তাকে সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখা গেছে। মৌসুমের প্রথম ম্যাচে পিএসজির একাদশে ছিলেন না নেইমার। শোনা যাচ্ছে, খুব দ্রুতই যে তিনি একাদশে জায়গা পাবেন এমন কোনো নিশ্চয়তা নেই। স্টাডে রেনেসের বিপক্ষে আজ রাতেই মাঠে নামার কথা রয়েছে পিএসজির।

মন্তব্য



সাতদিনের সেরা