kalerkantho

গুজব নয়; শচীনের রেকর্ড ছুঁলেন সাউদি!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



গুজব নয়; শচীনের রেকর্ড ছুঁলেন সাউদি!

শিরোনাম দেখে অবাক হওয়ারই কথা। শচীন টেন্ডুলকার হলেন কিংবদন্তি ব্যাটসম্যান; আর টিম সাউদি পেসার হিসেবে সুপরিচিত। ১৪০ কিমি প্রতি ঘণ্টার গতিতে বল করার জন্য তার নামডাক রয়েছে। কিন্তু সেই সাউদিই যে ব্যাটসম্যান হিসেবে এমন কাণ্ড করে বসবেন কে জানত! রীতিমতো শচীনের রেকর্ডে থাবা বসিয়ে দিলেন নিউজিল্যান্ডের এই তারকা পেসার।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে টিম সাউদি এমন কাণ্ড ঘটিয়েছেন, যা নিয়ে ব্যাপক আলোচনা চলছে চর্চা চলছে ক্রিকেটাঙ্গনে। টেস্ট ক্রিকেটে শচীন টেন্ডুলকারের সমান সংখ্যক ছক্কা হাঁকিয়ে ফেলেছেন সাউদি। প্রথম ইনিংসে ১০ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। ১৯ বল খেলে তার সংগ্রহ ১৪ রান। এই ছোট্ট সংগ্রহের মাঝেই মেরেছেন একটি ছক্কা। আর এই ছক্কা মারার সঙ্গে সঙ্গে তিনি শচীন টেন্ডুলকারের মতো কিংবদন্তি ব্যাটসম্যানের রেকর্ড ছুঁয়ে ফেলেন।

টেস্ট ক্রিকেটে শচীনের ছক্কার সংখ্যা ৬৯। এবার সাউদিও টেস্ট ক্রিকেটে ৬৯টি ছক্কার মালিক হলেন। ২৪ বছরের ক্যারিয়ারে শচীন খেলেছেন ২০০টি টেস্ট। ব্যাটিং করেছেন ৩২৯টি ইনিংসে। ১৫ হাজারের উপর রান শচীনের। অন্যদিকে টিম সাউদির মাত্র ১১ বছরের ক্যারিয়ার। ৬৬টি টেস্ট খেলেছেন। রান ১৫৬৪। এরই মধ্যে তিনি ছক্কা মারার হিসাবে শচীনকে ছুঁয়ে ফেলেছেন।

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ১০৭টি ছক্কা মারার রেকর্ড রয়েছে নিউজিল্যান্ডের সাবেক হার্ডহিটার ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামের। টেস্টে ছক্কা মারার সেঞ্চুরির রেকর্ড রয়েছে অজি লিজেন্ড অ্যাডাম গিলক্রিস্টের।

মন্তব্য



সাতদিনের সেরা