kalerkantho

দুই কূলই হারালেন হেসন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



দুই কূলই হারালেন হেসন

নিউজিল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ মাইক হেসনের গত দুইদিন খুব খারাপ গেল। অধিক সুযোগ সুবিধার লোভে পড়ে দুই কূলই হারালেন তিনি। না হতে পারলেন ভারতের কোচ, না পারলেন বাংলাদেশের কোচ হতে। এদিকে কোনো জাতীয় দলের দায়িত্ব পাওয়ার আশায় সম্প্রতি আইপিএল দল কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন হেসন। সব মিলিয়ে আপাতত তাকে বেকার হিসেবেই বসে থাকতে হচ্ছে। কিংবা চেষ্টা করতে হবে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগের দলের কোচ হওয়ার।

বাংলাদেশের প্রধান কোচ হিসেবে বিসিবির পছন্দের তালিকার শীর্ষ ছিল হেসনের নাম। আর থাকবে নাই বা কেন? ক্রিকেট বিশ্বের অন্যতম প্রজ্ঞাবান কোচ হিসেবে মনে করা হয় তাকে। নিউজিল্যান্ডকে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন হেসন। আইপিএলে কোচিংয়ের অভিজ্ঞতাও তার আছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড যতটা আগ্রহী ছিল, হেসন ততটা ছিলেন না। তিনি চেয়েছিলেন ভারত কিংবা পাকিস্তানের কোচ হতে। বিশেষ করে ভারতের প্রতি তার আগ্রহ ছিল বেশি। কারণ ভারতের ক্রিকেট মানেই অর্থের ঝনঝনানি।

শোনা যায়, বিসিবির কাছে নাকি আকাশছোঁয়া বেতন চেয়েছিলেন হেসন। এমন পরিস্থিতিতে পিছিয়ে আসে বিসিবি। গতকাল শুক্রবার বিসিসিআইকে সাক্ষাতকার দেন হেসন। তবে ওইদিনই রবি শাস্ত্রীকে পুনরায় কোচ হিসেবে পুনর্বহাল করে বিসিসিআই। সুযোগ ছিল বাংলাদেশের কোচ হওয়ার। কিন্তু দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোর কথাবার্তা এবং পরিকল্পনায় মুগ্ধ হয়ে তাকেই আজ শনিবার কোচ হিসেবে ঘোষণা করে বিসিবি। অন্যদিকে মিসবাহ উল হককে অন্তর্বর্তী কোচ করেছে পাকিস্তান। সুতরাং অপেক্ষা করা ছাড়া হেসনের আপাতত কিছু করার নেই।

মন্তব্য



সাতদিনের সেরা