kalerkantho

৩৫ সদস্যের প্রাথমিক দলে নতুনের ছড়াছড়ি; আছেন মাশরাফিও

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১৯:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



৩৫ সদস্যের প্রাথমিক দলে নতুনের ছড়াছড়ি; আছেন মাশরাফিও

ফাইল ছবি : বিসিবি

৩৫ জনের প্রাথমিক দল নিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরু করার ঘোষণাটা কয়েকদিন আগেই দিয়েছে বিসিবি। আজ শনিবার ঘোষিত হয়েছে ৩৫ ক্রিকেটারের নাম। যাতে বেশ কিছু নতুন মুখ দেখা গেছে। আগে জানা গিয়েছিল, বিশ্রামের কারণে তামিম ইকবাল এবং ফিটনেসের কারণে মাশরাফি বিন মুর্তজা এই ক্যাম্পে থাকছেন না। তবে আজ মাশরাফি নিজেই কন্ডিশনিং ক্যাম্পে থাকার আগ্রহ দেখিয়েছেন। শেষ পর্যন্ত তাকে দলে রাখা হয়েছে।

জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সাইফ হাসান, নাঈম শেখ, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লবরা। বিপিএল মাতানো ইয়াসির আলী এবং ইয়াসিন আরাফাতও আছেন এই দলে। এই নতুনদের প্রায় সবাই বিসিবির এইচপি দলের হয়ে  শ্রীলঙ্কান ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত থাকবেন। ওই সিরিজের ফাঁকে তারা জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন।

১৯ তারিখ সকাল থেকে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। প্রথম চার দিন ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করা হবে। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েই শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি মাশরাফি। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে এই কন্ডিশনিং ক্যাম্প হলেও ম্যাশকে রাখা হয়েছে দলে। এর ব্যখ্যা বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, 'সে বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। বিসিবির একজন খেলোয়াড়ের যে কার্যক্রম থাকে তাঁকে সে সবে অংশ নিতে হবে। যেহেতু টেস্ট ও টি-টোয়েন্টি মাশরাফি খেলে না, এ কদিন অনুশীলনটাই শুধু সে করবে।'

বাংলাদেশ প্রাথমিক দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ, আবু হায়দার, তাইজুল ইসলাম, মেহেদী মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান ও আমিনুল ইসলাম।

মন্তব্য



সাতদিনের সেরা