kalerkantho

উইকেটে টিকে থাকতে স্টিভেন স্মিথের কাণ্ড! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



উইকেটে টিকে থাকতে স্টিভেন স্মিথের কাণ্ড! (ভিডিওসহ)

এমনই অদ্ভুত সব ভঙ্গিতে একের পর এক বল ছেড়ে দেন স্মিথ। ছবি : এএফপি

এজবাস্টনে জোড়া সেঞ্চুরির পর লর্ডস টেস্টের প্রথম ইনিংসেও তিন অংকের পথে এগিয়ে যাচ্ছেন স্টিভেন স্মিথ। তৃতীয় দিনের শেষে চার উইকেট হারিয়ে ৮০ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ৪০ বলে ১৩ রানে আপরাজিত ছিলেন স্মিথ আর তার সঙ্গী ম্যাথু্ ওয়েড। শুরু থেকেই দিনের অবশিষ্ট সময় ক্রিজে টিকে থাকার লড়াই করেছেন স্মিথ। আর উইকেটে টিকে থাকতে তিনি করেছেন এক অদ্ভুত কাণ্ড। যে ঘটনার ভিডিও এখন ভাইরাল।

স্টুয়ার্ট ব্রডদের দাপটে ওই সময় কিছুটা ব্যাকফুটে ছিল অজিরা। সেই পেস আক্রমণের মোকাবিলা করতে অভিনব উপায় নেন স্মিথ। একের পর এক বল ছাড়তে থাকেন তিনি। এর আগেও বল ছাড়ার বিভিন্ন ভঙ্গি আর কলাকৌশল দেখিযেছেন স্মিথ। তবে এবার যেন তিনি যেন সেই ভঙ্গিকেই নিয়ে গেলেন এক নতুন মাত্রায়। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনা হচ্ছে। অনেকে হাসাহাসি করলেও বেশিরভাগই স্মিথকে বিশুদ্ধ টেস্ট ব্যাটসম্যান হিসেবে স্বীকৃতি দিচ্ছেন।

বল টেম্পারিং কেলেঙ্কারির কলঙ্ক কাটিয়ে টেস্ট ক্রিকেটে ফিরে এসে প্রথম ম্যাচেই দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন স্মিথ। দ্বিতীয় ম্যাচের প্রথম দিন ভেস্তে যায় বৃষ্টিতে। বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয় মাত্র ৩৭.১ ওভার। এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৯২ রান। স্মিথ অপরাজিত আছেন ৭০ রানে। এর আগে প্রথম ইনিংসে ২৫৮ রানে অল-আউট হয়েছিল স্বাগতিক ইংল্যান্ড।

মন্তব্য



সাতদিনের সেরা