kalerkantho

জিম্বাবুয়ে সিরিজ হচ্ছে না

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ে সিরিজ হচ্ছে না

ফাইল ছবি

টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজাকে আয়োজন করে বিদায় দেওয়ার উদ্দেশ্য জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে একটি এক ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শনিবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেছেন, আপাতত এই সিরিজ আয়োজন করা হচ্ছে না। কারণ, মাশরাফি এই মুহূর্তে খেলার সঙ্গে জড়িত হতে পারছেন না। দুই মাস সময় চেয়েছেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটের অকৃত্রিম বন্ধু জিম্বাবুয়ে। বর্তমানে দেশটির ক্রিকেটে দুঃসময় চলছে। আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করেছে। এমতাবস্থায় 'বন্ধু'দের ক্রিকেটে ফেরাতে আর মাশরাফিকে বিদায় দেওয়ার একটি যৌথ পরিকল্পনা গ্রহণ করে বিসিবি। কিন্তু ম্যাচটি নিয়ে জটিলতার সৃষ্টি হয়। মাশরাফির দিক থেকে কোনো সাড়া পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই কথা বলেন মাশরাফির সঙ্গে। ম্যাশ জানিয়ে দেন, আপাতত মাস দুয়েক তাকে ক্রিকেট থেকে বাইরেই থাকতে হচ্ছে।

আজ শনিবার নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, 'আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচ আয়োজন করব কিনা সেটা জানতে চেয়েছিলাম। সে বলেছে, যেহেতু ২০২০ সালের মার্চের আগে বাংলাদেশ দলের কোনো ওয়ানডে সিরিজ নেই তাই এটা খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে। মাশরাফি বলেছে, এই মুহূর্তে তার জন্য কোনো সিরিজ আয়োজন না করাটাই ভালো হবে। অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিতে তার দুই মাস সময় প্রয়োজন বলে সে জানিয়েছে। আমরা এটা মেনে নিয়েছি।'

উল্লেখ্য, এর আগে কখনই কোনো ক্রিকেটারকে এভাবে জাকজমকপূর্ণ  বিদায় দেওয়ার উদ্যোগ নেয়নি বিসিবি। কিন্তু মাশরাফির বিষয়টাই আলাদা। অসাধারণ একজন অধিনায়ক হিসেবে বিশ্বে পরিচিত তিনি। দেশের ক্রিকেটকে এ পর্যন্ত নিয়ে আসতে তার অবদানের তুলনা হয় না। পায়ে ৭ অপারেশনের ক্ষত নিয়েও ওয়ানডেতে দেশের সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। বাংলাদেশের ক্রিকেটে মাশরাফির অবদানের স্বীকৃতি হিসেবে মাশরাফির বিষয়ে এমনটা ভাবছে বিসিবি।

মন্তব্য



সাতদিনের সেরা