kalerkantho

নেইমারের বার্সায় ফেরা কঠিন করে তুললেন কুতিনহো!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১৫:১২ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারের বার্সায় ফেরা কঠিন করে তুললেন কুতিনহো!

যে কুতিনহোর বদলে নেইমারকে পিএসজি থেকে ফিরিয়ে আনার স্বপ্ন দেখছিল বার্সেলোনা; এবার তাকেই ধারে নিয়ে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। এই বছরের জন্য শুধু ধারে নেওয়াই নয় তারা পরবর্তী সময় কুতিনহোকে কিনতেও রাজি। আগের মৌসুমেই অবসর নিয়েছেন বায়ার্নের দীর্ঘ দিনের মিডফিল্ডার আর্জেন রবেন। সেই ফাঁকা জায়গায় কুতিনহোকে অন্তর্ভূক্ত করে দল গুছিয়ে নিল জার্মান ক্লাবটি।

লা লিগার প্রথম ম্যাচে বার্সালোনা আতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে কুতিনহোকে না নামানোয় জল্পনা চলছিল তার দলে থাকা নিয়ে। সেই আশঙ্কাই সত্যি হল। কিছুদিনের মধ্যেই বায়ার্ন শিবিরে যোগ দেবেন কুতিনহো। ক্লাবের পক্ষ তেকে টুইট করে শনিবারই এই তথ্য জানানো হয়েছে। প্রায় সাড়ে ১২০০ কোটিতে গত মৌসুমে লিভারপুল থেকে বার্সায় আসেন ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডার। তবে স্প্যানিশ দলের সে ভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না কুতিনহো। বার্সার হয়ে ৭৬টি ম্যাচে করেন ২১টি গোল।

কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যেতে পারেন কুতিনহো। কিন্তু শেষ পর্যন্ত ব্রাজিল তারকা যাচ্ছেন জার্মানিতেই। শোনা যাচ্ছিল, নেইমারকে বার্সায় ফেরাতে কুতিনহোকে পাঠিয়ে দেওয়া হতে পারে পিএসজিতে। সঙ্গে দেওয়া হবে ১০ কোটি ইউরো। কুতিনহো বায়ার্নে চলে যাওয়ায় নেমারকে আনার সেই রাস্তা বন্ধ হল বলেই মনে করা হচ্ছে। চোটপ্রবণ নেইমারকে আনতে এখন কত টাকা খরচ করে বার্সা সেটাই দেখার।

মন্তব্য



সাতদিনের সেরা