kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

কোহলির সেঞ্চুরিতে সিরিজ জিতল ভারত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৯ ০৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির সেঞ্চুরিতে সিরিজ জিতল ভারত

বিরাট কোহলির অন্যবদ্য সেঞ্চুরি ও বৃষ্টি আইনে ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতে নিল ভারত। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। ১১৫ রান তোলেন গেইল। তবে দলকে জেতাতে পারেননি তিনি।

বুধবার পোর্ট অব স্পেনে মুখোমুখি হয় দু’দল। এতে তিন ম্যাচ সিরিজে ২-০তে জিতল ভারত।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ বৃষ্টির কারণে ৩৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রান করে। জবাবে সমান ওভারে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ২৫৫। খেলতে নেমে ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয় পায় ভারত।

ম্যাচে ভারতের অধিনায়ক কোহলি ক্যারিয়ারের ৪৩তম ওডিআই সেঞ্চুরি করেন। ৯৯ বলে ১৪টি চারের সাহায্যে ১১৪ করে অপরাজিত থাকেন তিনি।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে এভিন লুইসের সঙ্গে ঝড়ো ব্যাটিংয়ে ১০.৫ ওভারে ১১৫ রান তোলেন গেইল। ২৯ বলে ৪৩ করেন লুইস। তবে আক্রমণাত্মক ব্যাটিং করা গেইল ৪১ বলে ৮টি চার ও পাঁচটি ছক্কায় ৭২ করে খলিল আহমেদের বলে বিদায় নেন।

ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার অর্জন করেন বিরাট কোহলি।

অনেকেই ধারণা করছেন ওয়ানডেতে ক্রিস গেইলের এটিই শেষ ম্যাচ। যদিও ম্যাচের আগে-পরে কোনো ধরনের ঘোষণা দেননি এই তারকা ব্যাটসম্যান। তবে আউট হওয়ার পর দর্শক, সতীর্থ ও প্রতিপক্ষ দল থেকে তিনি যেভাবে অভিবাদন পেয়েছেন, তা সাধারণত ক্যারিয়ারের শেষেই দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা