kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

দুই নাইট রাইডার্সের দায়িত্বে ম্যাককালাম

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৯ ১৫:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



দুই নাইট রাইডার্সের দায়িত্বে ম্যাককালাম

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দুই দল ওয়েস্ট ইন্ডিজের ত্রিনবাগো নাইট রাইডার্স ও কলকাতা নাইট রাইডার্সের কোচিংয়ের দায়িত্ব পেলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ত্রিনবাগো নাইট রাইডার্সের হেড কোচ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে আগামী মৌসুম থেকেই কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন এই সাবেক কিউই হার্ডহিটার।

গত মৌসুমে ত্রিনবাগোর প্রধান ও কলকাতার সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁ-হাতি ব্যাটসম্যান সাইমন ক্যাটিচ। তার জায়গাতেই একই পদে দায়িত্ব পাচ্ছেন ম্যাককালাম। সম্প্রতি প্রতিযোগিতামূলক ক্রিকেটকে বিদায় বলেছেন ম্যাককালাম। কোচিং-কে পেশা হিসেবে বেছে নিতে হয়তো ক্রিকেটকে বিদায় বলেন তিনি।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে কেকেআরের হয়ে মাঠ মাতান ম্যাককালাম। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। এরপর আরও কয়েক মৌসুম আইপিএলে খেলেছেন তিনি। তকে ২০১৮ সালের নিলামে অবিক্রিত ছিলেন ম্যাককালাম।

২০১৭ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন ম্যাককালাম। ফাইনালে ৪৩ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে দলের শিরোপা জয়ে প্রধান ভূমিকা রাখেন তিনি। দেশের হয়ে ১৪ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ম্যাককালাম। ১০১ টেস্টে ৬৪৫৩, ২৬০ ওয়ানডেতে ৬০৮৩ ও ৭১ টি-টোয়েন্টি ম্যাচে ৩৭ বছর বয়সী এই তারকার সংগ্রহ ২১৪০ রান।

মন্তব্য



সাতদিনের সেরা