kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

সেই বিশালদেহী অল-রাউন্ডার এবার টেস্ট খেলবেন

কালের কণ্ঠ অনলাইন   

১০ আগস্ট, ২০১৯ ২১:০২ | পড়া যাবে ২ মিনিটে



সেই বিশালদেহী অল-রাউন্ডার এবার টেস্ট খেলবেন

উচ্চতা তার ৬ ফুট ৫ ইঞ্চি। ওজন ১৪০ কেজি। বিশালদেহী এই অল-রাউন্ডারকে এবার দেখা যেতে পারে টেস্ট ক্রিকেটে। হ্যাঁ, ভারতের বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজে উইন্ডিজ দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রাকিম কর্নওয়াল। অনেকদিন ধরেই বিশাল বপুর জন্য কর্নওয়ালকে নিয়ে বিশ্ব ক্রিকেটে আলোচনা চলছে। এত বড় দেহ নিয়ে তিনি ক্রিকেট খেলবেন কীভাবে সেটাও অনেকের প্রশ্ন। তবে যোগ্যতা দেখিয়েই টেস্ট দলে সুযোগ পেয়েছেন কর্নওয়াল।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় এই অফ-স্পিনিং অল-রাউন্ডারের। এরপর থেকে লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন। চলতি বছরের শুরুতে দলকে নেতৃত্বও দিয়েছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। এখন পর্যন্ত ৫৫ ম্যাচে নিয়েছেন ২৬০ উইকেট। সবশেষ চার দিনের ম্যাচের আঞ্চলিক প্রতিযোগিতায় ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। শুধু তাই নয়; মিডল অর্ডারে ব্যাট হাতে ঝড় তুলতেও জুড়ি নেই তার। তাহলেই বুঝুন, বিশাল বপু নিয়েও কর্নওয়াল কীভাবে ক্রিকেট মাঠ দাপিয়ে বেড়াতে সক্ষম।

আসলে সতীর্থদের ভালোবাসা আর নিজের মনোবলে রাকিম কর্নওয়াল অসম্ভবকে সম্ভব করেছেন অ্যান্টিগার বারবুডায় জন্মগ্রহণকারী এই ক্রিকেটার। জাতীয় দলে সুযোগ পেতে ওজন ১৬০ কেজি থেকে কমিয়ে ১৪০ এ নিয়ে এসেছেন। তাকে দলে নেওয়ার বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেইন্স বলেছেন, 'ও ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে। ম্যাচ কীভাবে জিততে হয় সেটা খুব ভালো করে জানে। আমরা তাকে তার সামর্থ্যের জন্য সুযোগ দিয়েছি। বাড়তি বাউন্স ও টার্ন করাতে পারে আর লোয়ার অর্ডারে ব্যাটিং করতে পারবে সে। আশা করছি সুযোগটি সে কাজে লাগাতে পারবে।'

মন্তব্য



সাতদিনের সেরা