kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ছুটি চাইলেন তামিম; খেলবেন না পরের দুই সিরিজ

কালের কণ্ঠ অনলাইন   

১০ আগস্ট, ২০১৯ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ছুটি চাইলেন তামিম; খেলবেন না পরের দুই সিরিজ

বিশ্বকাপের পর জাতীয় দল থেকে ছুটি নিয়েছিলেন বিধ্বংসী পারফর্ম করা সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সফরে তিনি ছিলেন না। এদিকে বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত টানা ব্যর্থতায় ভুগছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। যে কারণে তিনি হাঁটলেন বন্ধু সাকিবের পথেই। আসন্ন আফগানিস্তান এবং ত্রিদেশীয় সিরিজ থেকে ছুটি চেয়ে ইতিমধ্যেই লিখিতভাবে বিসিবির কাছে আবেদনও জানিয়েছেন দেশের সফলতম ব্যাটসম্যান।

আগামী ৫ সেপ্টেম্বর থেকে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ ও ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে বিরতি চেয়েছেন তামিম। বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, 'আমরা তামিমের চিঠি পেয়েছি। আপাতত কিছুদিন একটু বাইরে থাকতে চায় সে। ও বলেছে যে, গত কিছুদিনে অনেক ক্রিকেট খেলেছে। মানসিকভাবে একটু ক্লান্ত। এটি কাটিয়ে উঠতে চায়। আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। ঈদের ছুটির পর আলোচনা করে সিদ্ধান্ত নেব।'

উল্লেখ্য, ইংল্যান্ড বিশ্বকাপে ৮ ম্যাচে তামিম ফিফটি করেছিলেন কেবল একটিতে। বিশ্বকাপের পরপর শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজেও তিনি ব্যর্থ। ৩ ম্যাচে করেছিলেন মাত্র ২১ রান। তার চেয়েও বড় কথা হলো, আউট হচ্ছিলেন খুব বাজেভাবে। পেসারদের সামলাতে গিয়ে ক্রিজে উল্টে পড়ে যাচ্ছিলেন। শুরু হয়েছিল সমালোচনা। অনেকেই তামিমকে বিশ্রাম দেওয়ার কথা বলেছেন তখন। এবার মানসিক শ্রান্তির কারণে তামিম নিজেই বিশ্রাম চাইলেন।

মন্তব্য



সাতদিনের সেরা