kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

একের পর এক ব্যথার ওষুধ খেয়ে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতান আর্চার!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুলাই, ২০১৯ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



একের পর এক ব্যথার ওষুধ খেয়ে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতান আর্চার!

দুই দেশের টানাটানিতে তার বিশ্বকাপে খেলা নিয়েই সংশয় ছিল। খোদ ইংল্যান্ডের অনেক ক্রিকেটার জোফরা আর্চারকে দলে নেওয়ার বিরোধিতা করেছিলেন। সেই আর্চারই ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক! কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি ফাইনাল ম্যাচ খেলেন মারাত্মক যন্ত্রণা নিয়ে। খেতে হয়েছে ব্যথার ওষুধ। এবারের বিশ্বকাপে ১১টি ম্যাচে ২০টি উইকেট নিয়ে তিনি উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে ছিলেন। সুপার ওভারের দায়িত্বও তার উপরেই দেয় ইংল্যান্ড।

জানা গেছে, বিশ্বকাপে ইংল্যান্ডের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বল করতে গিয়ে পাঁজরে চোট পান আর্চার। ইংল্যান্ডের গ্রুপ লিগের শেষ দুটি ম্যাচ 'ডু অর ডাই' হয়ে দাঁড়ায়। তাই ইংলিশ অধিনায়ক অইন মর্গ্যানের পক্ষে আর্চারকে বিশ্রাম দিয়ে দল নামানো সম্ভব হয়নি। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন যে, ওই ব্যথা নিয়েই তাকে পুরো বিশ্বকাপ খেলতে হয়। প্রচণ্ড ব্যথায় খেলা বেশ কঠিন হয়েছিল তার পক্ষে।

আর্চার বলেন, 'ওই ব্যথা নিয়ে খেলার জন্য পেইন কিলার জাতীয় ওষুধও খেতে হয়েছে আমাকে। বিশ্রাম নেওয়ার সুযোগ পাওয়া যায়নি। ওই ব্যথা সারাতে অন্তত ১০ দিন বিশ্রাম নেওয়ার প্রয়োজন ছিল আমার।'

মন্তব্য



সাতদিনের সেরা