kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

ভারতের প্রধান কোচ হতে চান জয়াবর্ধনে

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের প্রধান কোচ হতে চান জয়াবর্ধনে

বিশ্বকাপ থেকে অপ্রত্যাশিত বিদায়ের পর কোচিং স্টাফ পরিবর্তনের উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। নতুন কোচ ও স্টাফ চেয়ে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। রবি শাস্ত্রীসহ বর্তমান কোচ-স্টাফরা নতুন করে নিয়োগ পেতে চাইলেও তাদের পুরো আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যেতে হবে। যদিও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী ও তার স্টাফদের। 

ভারতের ক্রিকেট মানেই অর্থের ঝনঝনানি। সেইসঙ্গে পাওয়া যায় একঝাঁক দুর্দান্ত প্রতিভাবান ক্রিকেটারদের কোচিং করানোর সুযোগ। যে কারণে ভারতীয় দলের কোচের লোভনীয় চাকরিটা পেতে চান অনেক বিখ্যাত সাবেক ক্রিকেটার। যার মধ্যে আছেন শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেও। ইতিমধ্যেই তিনি আবেদনের প্রস্তুতি নিয়েছেন। এছাড়াও আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডির কথাও শোনা যাচ্ছে।

কোচিং করিয়ে অল্প বেশ নাম-ডাক কামিয়ে নিয়েছেন মাহেলা। ইংলিশ কাউন্টিতে একটি দলের কোচ হয়েছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইটান্সকে কোচিং করিয়েছেন। আইপিএলের অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়াসের সঙ্গে আছেন। তিনি কোচিং স্টাফে যোগ দেয়ার পর গত তিন মৌসুমে দুইবারই শিরোপা জিতেছে মুম্বাই। জয়াবর্ধনে-মুডির পাশাপাশি ভারতের সাবেক বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনও এগিয়ে আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা