kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

'এ' দল ছেড়ে শ্রীলঙ্কা গেলেন চার ক্রিকেটার

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ২১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



'এ' দল ছেড়ে শ্রীলঙ্কা গেলেন চার ক্রিকেটার

ছবি : সংগৃহীত

ছোট দলের কাছে টানা দুই ম্যাচ হারার দুঃসহ স্মৃতি নিয়ে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে আজ শ্রীলঙ্কা গেছেন মোহাম্মদ মিঠুন-এনামুল হক বিজয়-সাব্বির রহমান ও ফরহাদ রেজা। চট্টগ্রামে আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ খেলতে ব্যস্ত ছিলেন তারা। যে কারণে গত ২০ জুলাই দলের বাকী সদস্যদের সঙ্গে যেতে পারেননি তারা। দুটি ম্যাচ খেলে আজ শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়েন এই চার খেলোয়াড়।

আফগানিস্তানের বিপক্ষে অনানুষ্ঠানিক ওয়ানডের দুটিতেই হেরেছে বাংলাদেশ 'এ' দল।গত ১৯ জুলাই পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মিঠুনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল ১০ উইকেটে পরাজিত হয়। ওই ম্যাচে মিঠুন ২, বিজয় ১৯, সাব্বির ১৫ ও ফরহদা রেজা ৩০ রান করেন। বল হাতে ফরহাদ ৮ ওভারে ৩৬ ও সাব্বির ৩ ওভারে ২৩ রান দেন।

গতকাল দ্বিতীয় ম্যাচেও আফগানিস্তানের কাছে হারের লজ্জা পায় বাংলাদেশ 'এ' দল। ৪ উইকেটে হারে স্বাগতিকরা। ম্যাচে মিঠুন ৯৪ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৮৫, বিজয় ২৬, সাব্বির ৩৫ ও ফরহদা রেজা ১ রান করেন। বল হাতে ফরহাদ ৪.৫ ওভারে ৪২ রানে শূন্য উইকেট ও সাব্বির ২ ওভারে ১০ রান দিয়ে ১ উইকেট নেন।

আগামী ২৬, ২৮ এবং ৩১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। এই সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। দলে নেই সাকিব আল হাসান, লিটন দাস, মাশরাফি বিন মুর্তজা এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

মন্তব্য



সাতদিনের সেরা