kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

লাগামহীন পরিস্থিতি : জিম্বাবুয়ে তারকার অবসর ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ২০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



লাগামহীন পরিস্থিতি : জিম্বাবুয়ে তারকার অবসর ঘোষণা

আইসিসি কর্তৃক সদস্যপদ স্থগিত হওয়ার পর জিম্বাবুয়ের ক্রিকেটের অবস্থা আরও খারাপ হয়ে গেছে। এর মধ্যে সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন দেশটির তারকা অল-রাউন্ডার সলোমন মির। ইনস্টাগ্রামে ব্যক্তিগত একাউন্টে প্রকাশ করা এক বিবৃতিতে তিনি লিখেছেন, নিয়ন্ত্রণের বাইরে থাকা বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ পাবার জন্য আমি অসময়ে অপ্রত্যাশিত এই ভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

বিবৃতিতে মির আরো লিখেছেন, 'নিজের দেশকে সর্বোচ্চ পর্যায়ে উপস্থাপন করতে পারাটা আমার জন্য সবচেয়ে বেশি সম্মানের। প্রাপ্ত সুযোগকে কাজে লাগিয়ে আমি দলের জন্য অগ্রাধিকার ভিত্তিতে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করেছি। আমার এই সংক্ষিপ্ত ক্যারিয়ারটি রোলার কোস্টারের মত উত্থান পতনের মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে। একবার থেমেছি তো আরেকবার চলতে শুরু করেছি, একদিকে হতাশ হয়েছি তো আরেকদিকে জয়ের উচ্ছাসে ভেসেছি। এই সুযোগটিকে আমি আজীবন লালন করে যেতে চাই। এই অভিজ্ঞতা অর্জন করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ জন্য আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।'

২৯ বছর বয়সী মির জিম্বাবুয়ের হয়ে এ পর্যন্ত ২টি টেস্ট, ৪৭টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। ৫০ ওভারের ম্যাচে তার রয়েছে ১টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি। সেই সঙ্গে মিডিয়াম পেস বোলিং থেকে তুলে নিয়েছেন ১৪টি উইকেট। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পাওয়া ঐতিহাসিক সিরিজে ক্যারিয়ার সেরা ১১২ রানের ইনিংসটি খেলেছিলেন এই অল-রাউন্ডার। যার সুবাদে স্বাগতিক লঙ্কানদের ৫ উইকেটে দেয়া ৩১৬ রানের টার্গেট ৩বল হাতে রেখেই টপকে যায় সফরকারী জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার মাটিতে এটি ছিল জিম্বাবুয়ের সর্বাধিক রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড।

মন্তব্য



সাতদিনের সেরা