kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

২০০ টাকার খেপ খেলা ক্রিকেটার এখন জাতীয় দলে

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



২০০ টাকার খেপ খেলা ক্রিকেটার এখন জাতীয় দলে

এ যেন গলি থেকে রাজপথের কাহিনী। ৪ বছর আগেও ডিউজ বলের সঙ্গে পরিচয় হয়নি নভদীপ সাইনির। হরিয়ানার কারনালের রাস্তায় ক্যাম্বিস বলে ক্রিকেট খেলতেন তিনি। কারনালের বিভিন্ন জায়গায় খেপ ক্রিকেট খেলে ম্যাচ প্রতি ২০০ টাকা রোজগার ছিল তার। সেখান থেকই একদিন দিল্লির প্রাক্তন পেস বোলার সুমিত নারওয়ালের নজরে পড়ে যান এই পেসার। সুযোগ পেয়ে যান দিল্লির রঞ্জি দলের নেটে। তারপরের গল্পটা শুধুই উত্তরণের।

নেট বোলার হিসেবে নেমেই গৌতম গম্ভীরকে চমকে দেন সাইনি। পুরস্কার হিসেবে সাইনির জন্য এক জোড়া প্রফেশনাল জুতা কিনে দেন সাবেক ভারতীয় ওপেনার। দিল্লির তৎকালীন অধিনায়ক গৌতম গম্ভীরের সৌজন্যেই এরপর দিল্লির রঞ্জি দলে ডাক পান নভদীপ সাইনি। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। ডান হাতি এই দ্রুতগতির বোলার অল্প সময়েই দলের প্রধান অস্ত্র হয়ে ওঠেন। এরপর আসে ২০১৯ আইপিএল। ১৫০ কিমিরও বেশি গতিবেগে বল করে আলোচনায় আসেন নভোদীপ।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর হয়ে খেলার সময়ই ওই ফ্র্যাঞ্চাইজি তথা ভারতের জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নজরে পড়েন তিনি। এরপর একটু দেরি হলেও দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি পেয়ে গেলেন নভোদীপ। ভারতের আসন্ন উইন্ডিজ জাতীয় দলে ডাকা হয়েছে তাকে। নভোদীপ সুযোগ পেয়েছেন ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডে। ২৬ বছর বয়সী এই পেসারের উত্থান এখন গল্পের মতোই শোনায়।

মন্তব্য



সাতদিনের সেরা