kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

পাকিস্তানকে 'বিশ্বসেরা' ক্রিকেট দলে পরিণত করার ঘোষণা ইমরানের

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৮:৪০ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানকে 'বিশ্বসেরা' ক্রিকেট দলে পরিণত করার ঘোষণা ইমরানের

ইংল্যান্ডের মাটিতে সদ্য সমাপ্ত বিশ্বকাপ থেকে বাজেভাবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর পাকিস্তান দলের উন্নতি ঘটাতে চান দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানকে 'বিশ্ব সেরা ক্রিকেট' দলে পরিণত করতে তিনি একটি পরিকল্পনা নিয়ে কাজ করছেন বলে আমেরিকায় বসবাসকারী পাকিস্তানি-আমেরিকানদের কাছে অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী।

ওয়াশিংটন ডিসিতে পাকিস্তানি- আমেরিকানদের এক সমাবেশ বক্তব্যকালে এ অঙ্গীকার করেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান। পাকিস্তান ক্রিকেটকে পুনর্গঠন করবেন বলে জানান তিনি। সম্প্রতি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তান দলের দুর্বল পারফরমেন্সে কথা উল্লেখ করে ইমরান বলেন, 'সেরা খেলোয়াড়দের দলে এনে আগামী টুর্নামেন্টে পাকিস্তানকে বিশ্ব সেরা ক্রিকেট দলে পরিণত করতে ইতোমধ্যেই তিনি কাজ শুরু করেছেন।'

১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তান দলের নেতৃত্ব দেয়া প্রধানমন্ত্রী বলেন, 'বিশ্বকাপের পর আমি সিদ্ধান্ত নিয়েছি আমি এই পাকিস্তান দলটির উন্নতি ঘটাবো। আমি পাকিস্তান ক্রিকেটকে পুনর্গঠন করছি। এখানে অনেক ভুল নিয়োগ দেয়া হয়েছে। আশা করছি পরবর্তী বিশ্বকাপে আপনারা অনেক বেশি পেশারদার, সেরা পাকিস্তান দল দেখবেন। আমার প্রতিশ্রুতি মনে রাখবেন'

তবে নিজের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত কিছু জানাননি খান। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে বর্তমানে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ইমরান খান। আইসিসি বিশ্বকাপে গত ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে যাওয়ার ভয় দূর করার জন্য খান দেশের ক্রিকেট দলকে কিছু উৎসাহ ব্যঞ্জক কথা বলেন । তিনি বলেন নেতিবাচকও রক্ষণাত্মক কৌশলে হারাতে ভয়।

দশ দলের টুর্নামেন্টে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে সরফরাজ আহমেদের দলটি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি বিশ্বকাপে দলের খারাপ পারফরমেন্সে জন্য বর্তমার বোর্ডকে দায়ী করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা