kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বাবাকে বাঁচাতে লিভার দান করা মেয়েটি এখন তারকা ক্রিকেটারের গার্লফ্রেন্ড

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



বাবাকে বাঁচাতে লিভার দান করা মেয়েটি এখন তারকা ক্রিকেটারের গার্লফ্রেন্ড

বাবার বয়স ৬৫। কিছুদিন ধরেই পেটে ব্যথা হতো, কিছু খেতে পারতেন না। হাসপাতালে ভর্তির পর জানা গেল তিনি লিভারের কঠিন রোগে আক্রান্ত। সুস্থ করার জন্য লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে! কিন্তু কে দেবে লিভার? এগিয়ে এলেন একমাত্র মেয়ে পূজা বিজারনিয়া।১৯ বছর বয়সী এই মেয়েই তার লিভারের অংশবিশেষ বাবাকে দান করে দিয়েছিলেন। গত এপ্রিলে এই ঘটনা বিশ্বব্যাপী সাড়া জাগিয়েছিল। এবার পূজা আলোচনায় আসলেন সম্পূর্ণ ভিন্ন কারণে। 

পূজার প্রেমে পড়েছেন ভারতের তারকা ক্রিকেটার নভদীপ সাইনি। বাবার জন্য লিভারের অংশ দান করা পূজাকে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে প্রেমের প্রস্তাব দিয়েছেন দিল্লি রঞ্জি দলের ডান-হাতি ফাস্ট বোলার। আইপিএল ম্যাচের সময় তাদের দুজনকেও একসঙ্গে দেখা গিয়েছিল। পাশাপাশি সময়ের সুপারহিট ক্রিকেট-বলিউড জুটি বিরাট কোহলি-আনুশকা শর্মার সঙ্গেও তারা ছবি তুলেছিলেন। সেই ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার সব গুঞ্জনের যেন অবসান করে দিলেন নভদীপ। 

ভারতের এই তরুণ পেসার  ২০১৯ আইপিএলে ১৫০ কিমিরও বেশি গতিবেগে বল করে আলোচনায় আসেন। তার ভয়ংকর সব ডেলিভারি নাকানি-চোবানি খাইয়েছে শেন ওয়াটসনের মত পোড় খাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যানদের। সম্প্রতি ভারতীয় 'এ' দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনানুষ্ঠানিক ওয়ানডে ম্যাচে শিকার করেছেন ৫ উইকেট। পুরস্কার হিসেবে আসন্ন ক্যারিবিয়ান সফরে ভারতের টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা