kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে সিনিয়ররা : গুলবাদিন

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে সিনিয়ররা : গুলবাদিন

সদ্য সমাপ্ত বিশ্বকাপে দলের বাজে পারফর্মেন্স এবং জঘন্য ক্যাপ্টেন্সির জন্য অধিনায়কত্ব হারিয়েছেন গুলবাদিন নাইব। গোটা টুর্নামেন্টে একটি ম্যাচও জিতেনি আফগানিস্তান। তার স্থলাভিষিক্ত হয়েছেন রশিদ খান। এত দিন পর এবার মুখ খুলেছেন সাবেক আফগান অধিনায়ক। তার বক্তব্য, বিশ্বকাপে ইচ্ছা করেই খারাপ খেলেছে দলের সিনিয়র খেলোয়াড়ররা। ম্যাচ হারের পর ড্রেসিংরুমে এসে নাকি সবাই হাসাহাসিতে মেতে উঠতেন।

গুলবাদিন বলেছেন, 'সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু এই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিত না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!'

বিশ্বকাপের আগমুহূর্তে তড়িঘড়ি করে আসগর আফগানের হাত থেকে অধিনায়কত্ব নিয়ে দেওয়া হয়েছিল গুলবদিনকে। রশিদ খান, মোহাম্মদ নবির মতো সিনিয়র তারকারা প্রকাশ্যে সে সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এবার রশিদ খানের কাছে নেতৃত্ব হারিয়ে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন গুলবাদিন। তার কথা সত্য হলে ভারতের মাটিতে বছরের পর বছর অনুশীলন করে যাওয়া আফগানিস্তানের ক্রিকেটাঙ্গনের জন্য খুব খারাপ খবরই বটে।

মন্তব্য



সাতদিনের সেরা