kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

অজয় বড়ুয়ার প্রতি ক্রীড়াঙ্গনের শেষ শ্রদ্ধা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অজয় বড়ুয়ার প্রতি ক্রীড়াঙ্গনের শেষ শ্রদ্ধা

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়ার প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করল দেশের ক্রীড়াঙ্গন। লন্ডনে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সংবাদ সংগ্রহ করতে গিয়ে অসুস্থ হয়ে গত ১২ জুলাই তিনি মৃত্যুবরণ করেন। তার পারিবারিক সুত্রে বলা হয়, ঠাণ্ডাজনিত অসুস্থতায় আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন অজয় বড়ুয়া। মৃত্যুকালে তিনি এক পুত্র, দুই কন্যা ও স্ত্রী রেখে গেছেন। স্বনামধন্য এই সাংবাদিকের মুত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।

আজ রবিবার বিকাল ৩ টায় অজয় বড়ুয়ার মরদেহ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনা হয়। এর আগে সকালে তার মরদেহ শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে জাতীয় প্রেস ক্লাবে। এরপর তার কর্মস্থল দৈনিক সংবাদে নেওয়া হয়। যেখানে ১৯৭৪ সাল থেকে মৃত্যুবরণ করার আগমুহুর্ত পর্যন্ত তিনি কর্মরত ছিলেন।

কর্মজীবনের প্রতিদিনের বিচরণ ক্ষেত্র বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্রীড়াঙ্গনের নিবেদিত প্রাণ এই প্রবীন সাংবাদিকের স্মৃতিচারণ করা হয়। এর পর তার প্রতি শেষ শ্রদ্ধা জানান বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ), জাতীয় ক্রীড়া পরিষদ, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ হকি ফেডারেশন, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন, বাংলাদেশ আর্চারি ফেডারেশন ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তা বৃন্দ।

এ ছাড়াও শোক জানিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম), ঢাকা মহানগর ফুটবল লিগ কমিটি, সোনালী অতীত ক্লাব, আবাহনী সমর্থক গোষ্ঠী, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি এবং বিভিন্ন সংগঠনের কর্মকর্তাবৃন্দ অজয় বড়–য়ার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে তার মরদেহ সৎকারের জন্য কমলাপুর বৌদ্ধ মন্দিরে নিয়ে যাওয়া হয়।

মুক্তিযোদ্ধা অজয় বড়ুয়া জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশন ও চট্টগ্রাম জার্নালিস্ট ফোরাম ঢাকা সহ বেশ কয়েকটি পেশাদার সংগঠনের সক্রিয় সদস্য ছিলেন। ঢাকা বিশ্ব বিদ্যালয় ফুটবল দলের কৃতি খেলোয়াড় হিসেবে ‘ব্লু এ্যাওয়ার্ড’ পাওয়া অজয় ১৯৭৪ সালে দৈনিক সংবাদে স্পোর্টস রিপোর্টার হিসেবে যোগদান করেন। ১৯৪৭ সালের ১লা সেপ্টেম্বর চট্টগ্রামের হাটহাজারিতে জন্মগ্রহন করেছিলেন এই ক্রীড়া সাংবাদিক।

মন্তব্য



সাতদিনের সেরা