kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

আফগানদের কাছে লজ্জাই পেয়ে যাচ্ছে ইমরুল-বিজয়রা!

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ১৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



আফগানদের কাছে লজ্জাই পেয়ে যাচ্ছে ইমরুল-বিজয়রা!

ছবি : টুইটার

জাতীয় দলের পাইপলাইনের যদি এই অবস্থা হয়; তাহলে দেশের ক্রিকেটের হাল সহজেই অনুমেয়! চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে আনঅফিশিয়াল ওয়ানডেতে প্রথম ম্যাচে ১০ উইকেটে হারের পর আজ বাংলাদেশ 'এ' দল হেরেছে ৪ উইকেটে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল আফগানরা। বাংলাদেশের এই দলটির অধিকাংশ খেলোয়াড়ই জাতীয় দলের। তাদের এমন হতশ্রী পারফর্মেন্স যথেষ্ট চিন্তার বিষয়।

আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ইব্রাহিম জাদরানের ১২৭ রানের ইনিংসে ভর করতে ৫ বল আর ৪ উইকেট হাতে রেখেই এই লক্ষ্যে পৌঁছে যায় আফগানরা। সর্বোচ্চ ৮৫ রান করেছেন মিঠুন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে। জাতীয় দল থেকে বাড় পড়া ওপেনার ইমরুল করেছেন ৪০ রান। এ ছাড়া সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ৩৫ রান। শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে ডাক পাওয়া ফরহাদ রেজা করেছেন মাত্র ১ রান।

২৭৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানে ওপেনার রহমানুল্লাহ গাবরাজ ফিরে গেলেও অন্য প্রান্তে ৪৬.১ ওভার পর্যন্ত খেলে সেঞ্চুরি তুলে নেন জাদরান। তিনি যখন ফেরেন আফগানিস্তানের সংগ্রহ তখন ৬ উইকেটে ২৪৪। বাকি ২৩ বলে প্রয়োজন ছিল ৩৫। আর বাংলাদেশের প্রয়োজন ছিল ৪ উইকেট। কিন্তু সপ্তম উইকেট জুটিতে শরাফুদ্দিন আশরাফ ও ফজল নিয়াজাইয়ের ঝড়ো ব্যাটিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। ৫৯ রান খরচ করে সর্বোচ্চ ২ উইকেট পেয়েছেন জাতীয় দল থেকে বাদ পড়া শফিউল।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজও ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা