kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

ভুল সিদ্ধান্তের খেসারত দিচ্ছেন নেইমার-কুতিনহো

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



ভুল সিদ্ধান্তের খেসারত দিচ্ছেন নেইমার-কুতিনহো

জাতীয় দলের হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেন তারা। কিন্তু ক্লাব ফুটবলে দুজনের অবস্থাই টালমাটাল। দল বদলের ক্ষেত্রে দুজনেই যে ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, এবার সেটা হাতেনাতে প্রমাণ হয়ে গেছে। ব্যালন ডি'অর আর বিপুল অর্থের লোভে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। অন্যদিকে লিভারপুলের সাজানো সংসার ছেড়ে বার্সেলোনায় খেলার স্বপ্ন পূরণ করেন ফিলিপে কুতিনহো। বর্তমানে দুজনের স্বপ্নই দুঃস্বপ্নে পরিণত হয়েছে। তারা দুজনেই এখন ফিরতে চান নিজেদের ঘরে।

দেড় বছর আগে নেইমারের অভাব পূরণ করতে লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি শেষ না করেই বার্সেলোনায় পাড়ি জমান কুতিনহো। কোচের আহ্বান, সমর্থকদের অনুরোধ- কোনোকিছুই মন গলাতে পারেনি ব্রাজিল তারকার। তার স্বপ্ন বার্সেলোনায় খেলা। কিন্তু গত দেড় বছর ব্রাজিলিয়ান প্লে–মেকারের কেটেছে দুঃস্বপ্নের মতো! এখন শোনা যাচ্ছে, নেইমারকে ফিরে পেতে কুতিনহোকে বিক্রি করে দিতে রাজী বার্সেলোনা। এবার শোনা গেল, পিএসজিতে নয়; নিজের সাবেক ক্লাব লিভারপুলেই ফিরতে চান কুতিনহো।

স্প্যানিশ দৈনিক এএসও জানিয়েছে, বার্সেলোনায় যে স্কুলে সন্তানকে ভর্তি করিয়েছিলেন ২৭ বছর বয়সী কুতিনহো, সেই ভর্তি নাকি বাতিল করে নিয়েছেন তিনি! তার এজেন্ট কিয়া জোরাবকিয়ান গণমাধ্যমকে জানিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরার কথা ভাবছেন ব্রাজিল তারকা। নেইমারকে নিয়ে বার্সেলোনা একাধিক বিবৃতি দিলেও কুতিনহোকে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে এখনও মুখ খোলেনি লিভারপুল। দুই তারকা নিজেদের ভুল বুঝতে পেরেছেন। মাশুলও গুনেছেন। কিন্তু ফিরতে পারবেন কি নিজ নিজ ঘরে?

মন্তব্য



সাতদিনের সেরা