kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক খেলবেন ঢাকা ডায়নামাইটসে

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ১৬:৫০ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক খেলবেন ঢাকা ডায়নামাইটসে

বিশ্বকাপ শেষ হতে না হতেই দল গোছানো শুরু করে দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো। আসন্ন সপ্তম আসের জন্যে বেশ বড় বড় সব তারকার নাম শোনা যাচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়োইন মরগানকে দলে ভিড়িয়েছে হট টিম ঢাকা ডায়নামাইটস।

গত আসরে প্রথমবারের মতো খেলেছিলেন তখন নিষেধাজ্ঞায় থাকা অস্ট্রেলিয়ার দুই মহাতারকা স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। এর আগে ২০১৬ সালে ঢাকায় সন্ত্রাসী হামলার পর নিরাপত্তা শঙ্কায় জাতীয় দলের সঙ্গে বাংলাদেশ সফরে আসেননি ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক মরগান আর ওপেনার অ্যালেক্স হেলস। তবে তাদের এই ভয় এখন কেটে গেছে। যে কারণে প্রথমবারের মতো বিপিএলে খেলবেন বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

বিপিএলের নিয়ম অনুযায়ী প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দুই জন করে বিদেশি খেলোয়াড়কে সরাসরি দলে নিতে পারে। ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। সদ্য সমাপ্ত বিশ্বকাপে তার দুর্দান্ত পারফর্মেন্সে মুগ্ধ হয়েছে গোটা বিশ্ব। এবার সাকিবের সঙ্গী হতে যাচ্ছেন ৩২ বছর বয়সী মরগান। ইংলিশ অধিনায়কের ঘরোয়া টি-টোয়েন্টির ক্যারিয়ার বেশ ভালো। ২৬৮ ম্যাচে ১২৮.২৫ গড়ে সাড়ে ৫ হাজারের বেশি রান করেছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা