kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

আফগানদের আবদার রাখল না ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৯ ১৬:১৬ | পড়া যাবে ১ মিনিটে



আফগানদের আবদার রাখল না ভারত

বছরের পর পর ভারতের মাটিতে ক্রিকেট অনুশীলন চালিয়ে যাচ্ছে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের ক্রিকেটাররা। বন্ধুর মতোই ভারত দাঁড়িয়েছে তাদের পাশে। এশিয়ার নবীন এই দলটি পেয়ে গেছে টেস্ট মর্যাদাও। এর ধারাবাহিকতায় আফগানিস্তানের ক্রিকেটাররা খেলতে চেয়েছিলেন ভারতের ঘরোয়া ক্রিকেটে। তবে তাদের ঘনিষ্ঠ বন্ধু ভারত এই অনুরোধটা রাখেনি। সরাসরি না করে দিয়েছে বিসিসিআই!

এমনিতেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে থাকেন আফগান তারকারা। তবে আফগানরা চেয়েছিল বাকী ঘরোয়া লিগগুলোতেও তাদের ক্রিকেটারদের অন্তর্ভূক্ত করতে। কারণ এছাড়া আফগানদের ঘরোয়া লিগ খেলার সুযোগ নেই। তবে আফগানিস্তানের এই আবদার নিয়ে ভারতের সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) জানিয়েছে, তাদের পক্ষে এই অনুরোধ রাখা সম্ভব নয়।

এর আগেও ২০১৮ সালে আফগানিস্তান প্রিমিয়ার লিগ ভারতের মাটিতে আয়োজন করার জন্য অনুরোধ জানিয়েছিল আফগান বোর্ড। সেবারও না করে দেয় বিসিসিআই। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) জানিয়েছে, 'বিসিসিআই তাদের ঘরোয়া ক্রিকেটে আফগান ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেবে, এটা কখনোই সম্ভব নয়।' সিওএ না করে দেয়ায় বেশ রকম হতাশ হয়েছে আফগানরা।

মন্তব্য



সাতদিনের সেরা