kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

ভারত-বাংলাদেশ পারলে পাকিস্তান কেন নয় : ওয়াসিম আকরাম

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ভারত-বাংলাদেশ পারলে পাকিস্তান কেন নয় : ওয়াসিম আকরাম

গত রবিবার লর্ডসে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। টুর্নামেন্টে আশানুরূপ পল করতে পারেনি পাকিস্তান ক্রিকেট দল। এরপরই নিজ দলের প্রতি কিছু পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম। তার মতে বিশ্ব ক্রিকেটে শক্তভাবে দাঁড়াতে চাইলে পাকিস্তান দলকে তাদের ফিল্ডিংয়ের মান উন্নত করতে হবে।

স্থানীয় গণমাধ্যমকে আকরাম বলেন, 'এবারের বিশ্বকাপে আমরা দেখেছি ভারতসহ ব্যাটিং এবং বোলিং দক্ষতা ছাড়াও ফিল্ডিংয়ে শক্তিশালী দলগুলো সেমিফাইনালে উঠেছে। যদিও সেমিতে ভারত পরাজিত হয়েছে। একটা দল কীভাবে তাদের ফিল্ডিংয়ের উন্নতি ঘটায়? প্রথমত, ৫০ ওভার ফরম্যাটে শারিরীকভাবে ফিট হতে হবে। পাকিস্তানি ক্রিকেটারদের শারীরিকভাবে ফিট হওয়া শিখতে হবে এবং তাহলেই কেবল মানসম্মত ফিল্ডিং ধরে রাখা সম্ভব।'

তিনি আরো বলেন, 'ভারত, বাংলাদেশ যদি তাদের ফিল্ডিংয়ের মানোন্নয়ন ঘটাতে পারে তবে আমরাও পারব।'

পাকিস্তান দলের ফিল্ডিংয়ের মান কখনোই খুব ভাল ছিলনা এবং নিয়মিতভাবে ক্যাচ ফেলে দেয়া অব্যাহত থাকায় এবারের টুর্নামেন্টেও তার প্রমান মিলেছে। তবে দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে টানা চারটিসহ লিগ পর্বে নয় ম্যাচের মধ্যে পাঁচটি জিতে জয়ের ধারায়ই টুর্নামেন্ট শেষ করতে পেরেছে পাকিস্তান।

মন্তব্য



সাতদিনের সেরা