kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

পুরো ইংল্যান্ড ক্রিকেট দলের সমান অর্থ পুরস্কার পেলেন জকোভিচ!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



পুরো ইংল্যান্ড ক্রিকেট দলের সমান অর্থ পুরস্কার পেলেন জকোভিচ!

ছবি : এএফপি

ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপ জিতে তাক লাগিয়ে দিয়েছে ইংল্যান্ড। যদিও জয়ের পদ্ধতি নিয়ে বেশ বিতর্ক রয়েছে। কিন্তু দিনশেষে বিশ্বকাপ জয়ী হিসেবে তাদের নামই লেখা হবে  ইতিহাসে। ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উত্সাহ, উদ্দীপনার কোনও শেষ ছিল না। একই দিনে অনুষ্ঠিত হয়েছিল উইম্বলডনের ফাইনাল মজার ব্যাপার হলো, গোটা ইংল্যান্ড দল বিশ্বকাপ জিতে যে পরিমাণ অর্থ পুরস্কার পেয়েছে, উইম্বলডন জয়ী নোভাক জকোভিচ একাই সেই অর্থ উপার্জন করে ফেলেছেন!

উপমহাদেশে ক্রিকেট জনপ্রিয় খেলা। টেনিস নিয়ে মানুষের মধ্যে ততটা উত্তাপ, উত্তেজনা নেই। ক্রিকেট বিশ্বকাপের পাশাপাশি এবার কিন্তু উইম্বলডন নিয়ে ওতটা উদ্দীপনা কারও চোখে পড়েনি। তবে তাতে নোভাক জকোভিচের মতো তারকাদের কিছু যায় আসে না। ক্রিকেট বিশ্বকাপ ও উইম্বলডনের একই দিনে রোমাঞ্চকর সমাপ্তি হয়েছিল। রজার ফেদেরারকে হারিয়ে উইম্বলডন শিরোপা জেতেন জোকোভিচ। তারপরই ইংল্যান্ডের পুরো দল যা পেল তার সমপরিমাণ প্রাইজমানি একাই পেলেন জোকোভিচ।

বিশ্বকাপের মোট পুরস্কারমূল্য ছিল ১০ মিলিয়ন মার্কিন ডলার। এই অর্থ বিশ্বকাপজয়ী দল, রানার্স এবং সেমিফাইনালে হেরে যাওয়া অপর দুদলের প্রত্যেক খেলোয়াড়ের মধ্যে ভাগ করে দেয় আইসিসি। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড পেয়েছে ৪ মিলিয়ন মার্কিন ডলার। রানার্স নিউজিল্যান্ড পেয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলার। সেমিফাইনালে পরাজিত দুই দল ৮ লাখ মার্কিন ডলার করে পেয়েছে। মজার বিষয় হলো, উইম্বলডনের মোট পুরস্কারমূল্য ৪৯ মিলিয়ন মার্কিন ডলার, যা আইসিসি বিশ্বকাপের পুরস্কারমূল্যের প্রায় পাঁচগুণ!

মন্তব্য



সাতদিনের সেরা