kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

কোহলিদের স্ত্রী-বান্ধবী নিয়ে আবার বিতর্ক শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৭:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কোহলিদের স্ত্রী-বান্ধবী নিয়ে আবার বিতর্ক শুরু

ভারতীয় ক্রিকেটাঙ্গনে আবারও বিতর্ক শুরু হয়েছে ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে। কোনো সফরে ক্রিকেটাররা তাদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে যাবেন কিনা কিংবা কতদিনের জন্য নিয়ে যাবেন- এই প্রশ্নে ভারতের অধিনায়ক ও কোচকে চূড়ান্ত রায়ের অধিকার দিয়েছে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেট‌রস (সিওএ)। অর্থাৎ, ক্রিকেটারদের বান্ধবী বা স্ত্রী কত দিন সফরে থাকবেন, কখন থাকবেন বা আদৌ থাকতে পারবেন কি না, সে ব্যাপারে কোচ এবং অধিনায়কই শেষ কথা বলবেন।   

সিওএর এই নতুন নির্দেশে শুরু হয়েছে বিতর্ক। এতদিন ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের সফরে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিত ক্রিকেট বোর্ড। কখনও অধিনায়ক বা কোচের হাতে সেই বিষয় থাকত না। বোর্ড কর্মকর্তারা এমনিতেই নানা ব্যাপারে ক্ষমতা হারাতে শুরু করেছেন। লোঢা কমিটির একাধিক সুপারিশে তারা অস্তিত্ব সঙ্কটে পড়ে গেছেন। লোঢা কমিটির সুপারিশ মেনে নির্বাচক কমিটির বৈঠক থেকে সচিবকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সভার আহ্বায়ক হবেন নির্বাচক কমিটির চেয়ারম্যান।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা ক্ষমতা হারাতে শুরু করায় প্রতিবাদ এবং ক্ষোভ বাড়তে শুরু করেছে। ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে নতুন নির্দেশ দিয়ে তোপের মুখে পড়েছে সিওএ। এমনকী আর এম লোঢা, যিনি ক্রিকেট সংস্কারে নেতৃত্ব দিয়েছিলেন, তিনিও সিওএর কর্মকাণ্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। জাতীয় দলের কোচ এবং অধিনায়কই সর্বেসর্বা হয়ে যাবেন, এটা বাস্তব কোনো সিদ্ধান্ত নয় বলেই মনে করছেন দেশটির ক্রিকেটাঙ্গনের বড় একটি অংশ। এখন দেখার এই বিতর্ক কোথায় গিয়ে থামে।

মন্তব্য



সাতদিনের সেরা