kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

অবসরও নয়, ক্রিকেটও নয়: ধোনি যাচ্ছেন সেনাবাহিনীতে!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



অবসরও নয়, ক্রিকেটও নয়: ধোনি যাচ্ছেন সেনাবাহিনীতে!

বিশ্বকাপ শেষ হওয়ার পরেও ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসর ঘোষণা করেননি। এজন্য বেশ চটে আছে ভারতের ক্রিকেটাঙ্গন। প্রতিদিনই নতুন নতুন খবর আসছে গণমাধ্যমে। এর মাঝেই জানা গেল, ভারতের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না দেশটির সফলতম অধিনায়ক। এদিকে অবসর নিয়েও ঘোষণার সম্ভাবনা নেই। আগামী ২ মাস নাকি ভারতের আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবেন ক্যাপ্টেন কুল।

আগামীকাল রবিবার ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতের দল ঘোষণা হওয়ার কথা রয়েছে। তার আগে আজ শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা গণমাধ্যমকে, 'ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ধোনি নিজেই নিজেকে সরিয়ে নিয়েছে। আগামী ২ মাস দেশের আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবে বলে জানিয়েছে ধোনি।' সেনাবাহিনীর কাজে সিয়াচেনে পাঠানো হতে পারে ধোনিকে। এখন অবসর না নিয়ে সেনা-জওয়ানদের মতোই দেশের সেবা করতে চান ধোনি।

২০১১ সালের ১ নভেম্বর ধোনিকে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল পদ দেওয়া হয়েছিল। ক্রিকেট মাঠে দেশের জন্য তিনি একের পর এক ছক্কা হাঁকিয়েছেন। কঠিনতম পরিস্থিতি থেকে দলকে বাঁচিয়েছেন তিনি। এবার তিনি দেশের জন্যই নিজেকে নিয়োজিত করবেন সেনবাহিনীর কাজে। সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধা, ভালবাসা বারংবার প্রকাশ করেছেন ধোনি। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন সম্বলিত গ্লাভস পরে খেলতে নেমেছিলেন। এরপর আইসিসির চাপে অবশ্য সেই গ্লাভস খুলতে হয় তাকে।

মন্তব্য



সাতদিনের সেরা