kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

৩ ম্যাচের জন্য ২২ জনের দল!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



৩ ম্যাচের জন্য ২২ জনের দল!

নিজ মাঠে সফরকারী বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য আজ শুক্রবার দিমুথ করুনারত্নের নেতৃত্বদীল ২২ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।  স্পিননির্ভর দল সাজানো হয়েছে। নতুন-পুরোনো মুখ মিলিয়েই এই দল। তবে তিন ম্যাচের এই সিরিজের জন্য এত বিশাল দল ঘোষণার কারণে বেশ আলোচনার সৃষ্টি হয়েছে ক্রিকেটাঙ্গনে। সদ্য সমাপ্ত বিশ্বকাপে প্রতিটি দল নূন্যতম ৯টি ম্যাচ খেললেও স্কোয়াড ছিল ১৫ সদস্যের।

২২ জনের সেই দলে জায়গা পেয়েছেন নিরোশান ডিকভিলা, লাহিরু কুমারা, আকিলা ধনাঞ্জয়া, লক্ষ্মণ সান্দাকানসহ ১০ জন। স্পিন আক্রমণের অন্য সদস্যরা হলেন ওয়ানিডু হাসারাঙ্গা, আমিলা আপোনসো, শেহান জয়াসুরিয়া ও ধনাঞ্জয়া ডি সিলভা। তবে দলে নেই সাবেক অধিনায়ক দিনেশ চান্ডিমাল। জায়গা মেলেনি ইংল্যান্ডে বিশ্বকাপ খেলা শ্রীলঙ্কা দলের চার সদস্যের। বাদ পড়েছেন অল-রাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা ও জীবন মেন্ডিস, লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে ও পেসার সুরঙ্গা লাকমল।

পেস বোলিং আক্রমণের নেতা যথারীতি লাসিথ মালিঙ্গা। সম্ভবত বাংলাদেশের বিপক্ষে খেলেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন এই ভয়ংকর পেসার। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬, ২৮ এবং ৩১ জুলাই।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুসল মেন্ডিজ, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকাভিলা, দাসুন শানাকা, বান্দিু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, লক্ষণ সান্দাকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন নাজিথা,লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাহিরু মুদাশাংকা।

মন্তব্য



সাতদিনের সেরা