kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফর্মেটেই খেলবেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৯ ০০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফর্মেটেই খেলবেন কোহলি

আগামী ৩ আগস্ট শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ক্যারিবীয় সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল এবং তিন ফর্মেটেই খেলবেন কোহলি।

ইংল্যান্ডে মাত্র শেষ হওয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া এবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে চায় এখন তেকেই। ক্যারিবীয় সফরে কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে অনেকেই ধারনা করছিলেন। তবে এখন জানা গেছে ভারতীয় অধিনায়ক বিশ্রাম নেবেন না বরং পূর্ণাঙ্গ সিরিজ খেলবেন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ভারতীরা ২৪ রানে ৪ উইকেট হরানোর পর এমএস ধোনির পরিবর্তে ঋষভ পন্থ, দিনেশ কার্তিক এবং হার্ডিক পান্ডিয়াকে পাঠানোর কারণে অনেকেই অধিরায়কের সমালোচনা করেন।

ভারত যেহেতু এখন আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর দিতে চায় তাই ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে থাকতে চান বলে নির্বাচকদের জানিয়ে দিয়েছেন কোহলি।

ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর থেকেই খেলার মধ্যে আছেন কোহলি। এরপর নিউজিল্যান্ড সিরিজে শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়। তবে এরপর নিজ মাঠে আবার অস্ট্রেলিয়া সিরিজে দলের দায়িত্ব পালন করেন ৩০ বছর বয়সী এ অধিনায়ক। অসিদের বিপক্ষে হোম সিরিজ শেষে খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এরপর বিশ্বকাপ। তবে কাজের চাপ নিয়ে ভাবছেন না কোহলি। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফর্মেটেই খেলবেন।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে ভারতীয়রা। এরপর তিন ওয়ানডে এবং সবশেষে খেলবেন দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ক্যারিবীয় সফর শেষে নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে অংশ নেবে ভারতীয় ক্রিকেট দল। ১৫ সেপ্টেম্বর শুরু হবে এ সিরিজ।

মন্তব্য



সাতদিনের সেরা