kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

ইনডোর হকির ইতিহাসে বাংলাদেশের প্রথম জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৬:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ইনডোর হকির ইতিহাসে বাংলাদেশের প্রথম জয়

ইনডোর হকির ইতিহাসে প্রথম জয়ের মুখ দেখেছে বাংলাদেশ। থাইল্যান্ডের চুনবোরিতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপে আজ ফিলিপাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে ঐতিহাসিক এই জয় তুলে নেয় লাল-সবুজ প্রতিনিধিরা।

এর আগে নিজেদের প্রথম দু’টি ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ ও বর্তমান চ্যাম্পিয়ন ইরানের কাছে ৮-০ গোলে পরাজিত হয়েছিল বাংলাদেশ। ফিলিপাইনকে মূলত দাঁড়াতেই দেয়নি প্রথমবারের মত ইনডোর হকির আসরে অংশগ্রহণ করা জিমি-শিটুলরা। প্রধমার্ধেই মইনুল ইসলাম কৌশিকের হ্যাটট্রিকসহ চার গোলে বাংলাদেশ ৬-০ গোলের লিড নেয়। দ্বিতীয়ার্ধে কৌশিক আরো দুই গোল করে ডাবল হ্যাটট্রিক পূরণ করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে শিতুল বাহিনী। ম্যাচে দুই গোল করেছেন রাসেল মাহমুদ জিমি।

ম্যাচ শুরুর ৪ ও ৫ মিনিটে পরপর দুটি ফিল্ড গোল্ড করে দলকে এগিয়ে দেন কৌশিক। ৯ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে তৃতীয় গোলটি করেন আশরাফুল ইসলাম। ১১ মিনিটে কৌশিক ফিল্ড গোলের মাধ্যমে হ্যাটট্রিক পূরণ করেন। ১৭ মিনিটে জিমির কল্যাণে বাংলাদেশ ৫-০ গোলে এগিয়ে যায়। বিরতির ঠিক আগে কৌশিক আরো একটি গোল করলে ৬-০ গোলের লিড পায় বাংলাদেশ।

বিরতির পর ৩০ ও ৩৬ মিনিটে কৌশিকের আরো দু’টি গোলের মাঝে জিমির এক গোলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

এই জয়ে পঞ্চম কিংবা সপ্তম স্থান নির্ধারণী ম্যাচ খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো বাংলাদেশ। আগামীকাল স্থানীয় সময় রাত ৮.০০টায় গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে বিশ্ব ইনডোর র‌্যাঙ্কিংয়ের ২৯তম দল থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা