kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

মোহামেডানের আক্রমণে পাত্তাই পেল না আবাহনী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ০৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



মোহামেডানের আক্রমণে পাত্তাই পেল না আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে এবারের আসরে ধুঁকতে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ৪-০ গোলে হারল আবাহনী লিমিটেড। অথচ প্রথম পর্বে এই আবাহনীর কাছে ৩-০ গোলে উড়ে গিয়েছিল মোহামেডান।

গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই মোহামেডানের আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে আবাহনী। আরো এই সুযোগে ১৬তম মিনিটেই প্রথম গোল করেন মোহামেডানের ডিফেন্ডার তকলিস আহমেদ। সুলেমান দিয়াবাতেকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন শহীদুল আলম সোহেল। এই সুযোগে দিয়াবাতে আলতো পাসে বল পাঠিয়ে দেন তকলিস আহমেদের পায়ে। ফাঁকা পোস্ট পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন তিনি।

লিড পেয়ে আরও আক্রমণ বাড়িয়ে দেয় মোহামেডান। তবে কাঙ্খিত গোল আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। এবারও গোলদাতা সেই তকলিস। তবে তার শট গোলরক্ষককে বোকা বানিয়ে জাল খুঁজে নেওয়ার আগে আবাহনীর ডিফেন্ডার টুটুল হোসেন বাদশার গায়ে লাগে। 

বিরতির পর ম্যাচের ৫০তম মিনিটে আরো এগিয়ে যায় মোহামেডান। মাঝমাঠ থেকে অনেকটা একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের জোরাল শটে প্রতিপক্ষের জালে বোল জড়ান মালির ফরোয়ার্ড দিয়াবাতে। এতে ম্যাচ থেকে পুরো ছিটকে যায় আবাহনী। 

এরপরে ৬৬তম মিনিটে আরো ব্যবধান বাড়ায় জাহিদ হাসান এমিলি। তার হেড থেকে করা গোলে ব্যবধান দাড়ায় ৪-০ তে।

অপরদিকে শেষ পর্যন্ত প্রতিপক্ষের জালে বোল জড়াতে না পেরে বড় ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় আবাহনীকে। আর এই হারে শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়ল দলটি।

২১ ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৫১। আর মোহামেডান ২০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার নবম স্থানে।

মন্তব্য



সাতদিনের সেরা