kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

যে কারণে জাতীয় দলে বিজয়-তাইজুল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে জাতীয় দলে বিজয়-তাইজুল

কিছুদিন আগেও ভাবা হয়েছিল, এই দুই তারকার ক্যারিয়ারটাই বোধহয় শেষ হয়ে যাচ্ছে। এনামুল হক বিজয় আর তাইজুল ইসলাম দুজনেই ভীষণ চেষ্টা করেছিলেন বিশ্বকাপ দলে থাকার। কিন্তু অন্যান্যদের ভিড়ে সুযোগ হয়নি তাদের। এবার আসন্ন শ্রীলঙ্কা সফরে দুজনেই একসঙ্গে জাতীয় দলে ফিরেছেন। আজ মঙ্গলবার দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিজয়-তাইজুলকে দলে নেওয়ার কারণ ব্যখ্যা করেছেন।

বিশ্বকাপ দলে টপ অর্ডারে তামিমের সঙ্গে সৌম্য-লিটন সেট হয়ে যাওয়ায় কপাল পুড়েছিল এনামুল হক বিজয় আর ইমরুল কায়েসের। এ নিয়ে ইমরুল বিভিন্ন বিবৃতিও দেন সোশ্যাল সাইটে। অন্যদিকে ইংল্যান্ডের উইকেটে সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ থাকার কারণে বাড়তি স্পিনার নেওয়ার প্রয়োজন ছিল না। তাই বাদ পড়েন তাইজুল। বিজয় বাংলাদেশ ওয়ানডে দলে ফিরলেন এক বছর পর। আর তাইজুল ফিরলেন আড়াই বছর পর। গত কিছুদিনে দুজনের পারফর্মেন্স নির্বাচকদের মনে ধরেছে।

শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে রয়েছেন বিশ্বকাপে ইতিহাস গড়া সাকিব আল হাসান। আর বিয়ের কারণে লিটন দাসকে ছুটি দিয়েছে বিসিবি। আজ সংবাদ সম্মেলনে মিনহাজুল আবেদিন বলেন, 'একজন বাঁহাতি স্পিনার দরকার ছিল, এ কারণে তাইজুল যাচ্ছে। আর এনামুল হক যাচ্ছে লিটনের জায়গায়। ঘরোয়া ক্রিকেটে ও ধারাবাহিক ভালো খেলছে। সব সংস্করণেই ভালো খেলছে। এ দল, এইচপি কোচদের কাছে তার (এনামুল) সম্পর্কে ইতিবাচক রিপোর্ট পেয়েছি।'

মন্তব্য



সাতদিনের সেরা