kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

টেন্ডুলকারের সেরা একাদশেও সাকিব; তবে...

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



টেন্ডুলকারের সেরা একাদশেও সাকিব; তবে...

ভারতীয় সাবেক মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের বিশ্বকাপ সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে একমাত্র খেলোয়াড় হিসেবে সাকিব টেন্ডুলকারের সেরা একাদশে জায়গা পেয়েছেন। এর আগে গতকাল প্রকাশিত আইসিসি বিশ্ব একাদশেও অন্যতম সদস্য ছিলেন তিনি। তবে টেন্ডুলকার তার বিশ্বকাপ একাদশে নিজের দেশ ভারতের পাঁচ ক্রিকেটারকে জায়গা দিয়েছেন। যদিও ভারত সেমিফাইনাল থেকেই বাদ পড়েছে!

এবারের টুর্নামেন্টে দুই সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিসহ তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রান ১১ উইকেটের মালিক সাকিব। ব্যাটিং লিজেন্ড টেন্ডুলকার তার দলের অধিনায়ক হিসেবে মনোনীত করেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। এছাড়া এই দলে আরো আছেন ভারতের সর্বোচ্চ ৫ জন, চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ৩ জন ও অস্ট্রেলিয়ান একজন ক্রিকেটার। টেন্ডুলকারের দলে জায়গা হয়নি পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিন আফ্রিকার কোনো ক্রিকেটারের।

সদ্য সমাপ্ত বিশ্বকাপের দ্বাদশ আসরের ফাইনাল ম্যাচটি ছিল ইতিহাসের সবচেয়ে রোমাঞ্চকর ও উত্তেজনাপূর্ণ। নাটকীয় লড়াই শেষে প্রথমবারের মত বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড। বিরাট কোহলির নেতৃত্বাধীন টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ভারত সেমিফাইনালে ১৮ রানে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়।

টুর্নামেন্টে অসাধারন নেতৃত্বগুনে নিউজিল্যান্ডকে ফাইনালে পৌঁছে দেয়া কেন উইলিয়ামসনকেই নিজের সেরা একাদশে অধিনায়কের দায়িত্ব দিয়েছেন টেন্ডুলকার। শীর্ষ তিন ব্যাটনম্যান হিসেবে তিনি দলে রেখেছেন রোহিত শর্মা, জনি বেয়ারস্টো ও বিরাট কোহলিকে। অল-রাউন্ডার হিসেবে আছেন সাবিক আল হাসান ও বেন স্টোকস। হার্দিক পাণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজার সাথে বোলার হিসেবে আরো আছেন মিচেল স্টার্ক, জোফরা আর্চার ও জসপ্রিত বুমরাহ।

টেন্ডুলকারের সেরা একাদশ : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিরাট কোহলি, সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ ও জোফরা আর্চার।

মন্তব্য



সাতদিনের সেরা