kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

চাকরি যাচ্ছে রবি শাস্ত্রীর!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



চাকরি যাচ্ছে রবি শাস্ত্রীর!

বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে। বলা হচ্ছে, এই দুজনের একনায়কতন্ত্রের কারণেই অনেক ভুল সিদ্ধান্তের শিকার হয়েছে দল। যে কারণে নেতৃত্ব নিয়ে টানাটানি শুরু হয়েছে কোহলির। এবার জানা গেল, রবি শাস্ত্রীর সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়াবে না বিসিসিআই। তাকে কোচ হতে হলে ফের নতুন করে আবেদন করতে হবে।

বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য শাস্ত্রীদের সঙ্গে ৪৫ দিনের চুক্তি বাড়ায় বিসিসিআই। সেটা শেষ হলে টিম ইন্ডিয়ার কোচ হতে হলে নতুন করে আবেদন করতে হবে শাস্ত্রীকে। শাস্ত্রীর কোচিংয়ে কোনো আইসিসি ট্রফি জেতেনি ভারতীয় ক্রিকেট দল। এশিয়া কাপ আর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। নতুন আবেদনে সেটা উল্লেখ করার সুযোগ থাকছে রবি শাস্ত্রীর সামনে। কোচ এবং সাপোর্ট স্টাফদের জন্য শীঘ্রই নতুন করে বিজ্ঞাপন দিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রধান কোচের মতোই সাপোর্ট স্টাফদের ক্ষেত্রে নতুন করে আবেদন করতে হবে- ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ আর ফিল্ডিং কোচ আর শ্রীধরকে। নতুন ফিজিও আর ট্রেনার পেতে চলেছে ভারতীয় দল। চুক্তি শেষ হওয়ায় বিশ্বকাপের পরই সরে দাঁড়িয়েছেন শঙ্কর বাসু আর প্যাট্রিক ফারহার্ট। এমনকী টিম ম্যানেজারের জন্যও বিসিসিআইয়ের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রকাশ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা