kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

ধোনিকে এবার অবসর নিতে বাধ্য করা হবে?

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ধোনিকে এবার অবসর নিতে বাধ্য করা হবে?

ছবি : এএফপি

ভারতের বিশ্বকাপ শেষ হয়ে গেছে গত ৯ জুলাই। এখনো পর্যন্ত অবসর ঘোষণা করেননি সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি কবে অবসর নেবেন এ নিয়ে জল্পনার যেন শেষ নেই। নিউজিল্যান্ডের কাছে হারের ঠিক পরেই ভারত অধিনায়ক বিরাট কোহালিকে সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হলে তিনি পরিষ্কার জানিয়ে দেন, তাকে বা টিম ম্যানেজমেন্টকে অবসর প্রসঙ্গে একটি কথাও বলেননি ধোনি।

কাউকে কিচ্ছু বুঝতে না দিয়ে টেস্ট ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন ধোনি। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে হুট করে অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। এবার শোনা যাচ্ছে, ধোনি যদি নিজে থেকে সরে না যান, তা হলে তিনি যে আর এই ভারতীয় দলে অপরিহার্য নন, তা তাকে বুঝিয়ে দেওয়া হবে। দলে জায়গা হারাবেন দুনিয়ার সেরা 'ফিনিশার'। তাকে নিয়ে যে ভারতীয় ক্রিকেটে ঝড় উঠে গেছে, তা কি জানেন ভারতের সব চেয়ে সফল অধিনায়ক?

ভারতের একটি ইংরেজি দৈনিককে দেওয়া এক সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, 'সে (ধোনি) এখনও অবসর না নেওয়ায় আমরা সত্যিই অবাক হয়েছি। ঋষভ পন্থের মতো তরুণ ক্রিকেটার সুযোগের অপেক্ষায়। ব্যাটসম্যান হিসেবে ধোনি এখন অতীতের ছায়া। ৬ বা ৭ নম্বরে নামলেও তার ব্যাটিং ইনিংসে গতি আনতে পারছে না।'

যাকে নিয়ে এত কথা তিনি কিন্তু নিশ্চুপ। ধোনি চিরকালই চমক দিতে ভালবাসেন। অবসর নেওয়ার ক্ষেত্রেও হয়তো চমক দেবেন বিশ্বজয়ী অধিনায়ক। ধোনিকে যারা কাছ থেকে জানেন, তারা মনে করছেন দেশে ফিরেই হয়তো ধোনি বোর্ডের নির্বাচকদের জানিয়ে দিতে পারেন, অনেক হয়েছে, আর নয়! ব্যাট-প্যাড তুলে রাখছি আমি। আসলে ধোনি কী করবেন তা একমাত্র তিনি নিজেই জানেন।

মন্তব্য



সাতদিনের সেরা