kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

শ্রীলঙ্কা সফরে কোচ হচ্ছেন সুজন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ১৮:২১ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কা সফরে কোচ হচ্ছেন সুজন

এর আগেও জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন। বিশ্বকাপের পর স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক শেষ করেছে বিসিবি। এ মাসের ২০ তারিখে শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা। এই সফরে কে কোচ হবেন সেটা নিয়ে এতদিন জল্পনা চলছিল। অবশেষে জানা গেল, সেই খালেদ মাহমুদ সুজনের ওপরই দলের দায়িত্ব পড়তে যাচ্ছে। ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান এই তথ্য নিশ্চিত করেছেন।

আজ সোমবার সাংবাদিকদের আকরাম খান বলেছেন, 'স্টিভ রোডস এর সঙ্গে তো সব সম্পর্ক মিটে গেছে। আমাদের হাতে আর কোনো বিকল্প নেই। এই মুহূর্তে সুজনও তৈরি আছে। তাই আমরা হয়তো তার হাতেই কোচিংয়ের দায় দায়িত্ব তুলে দিচ্ছি। সব কিছু ঠিক থাকলে সুজনই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন।'

গত বছরের জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে কোচ ছিলেন সুজন। তবে অভিজ্ঞতা মোটেও সুখকর ছিল না। যে কারণে ওই বছরের মার্চে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে টাইগারদের ভারপ্রাপ্ত কোচ হয়েছিলেন তখনকার পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এবারও সেই সুজনের কাঁধেই দায়িত্ব উঠতে যাচ্ছে। যদিও গতকাল তিনি সাংবাদিকদের বলেছেন, ভারপ্রাপ্ত কোচ হতে আগ্রহ নেই তার। তবে বোর্ড চাইলে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত স্থায়ী কোচ হতে চান সুজন।

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ২৬, ২৮ এবং ৩১ জুলাই বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

মন্তব্য



সাতদিনের সেরা