kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

আবারও ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ২০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আবারও ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত

ছবি : এএফপি

আবারও বদল হচ্ছে ভারতের অধিনায়ক। বিশ্বকাপের পরই বিরাট কোহলির জায়গায় বসতে যাচ্ছেন ওপেনার রোহিত শর্মা। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পড়ে দেখা যাবে বিধ্বংসী এই ওপেনারকে। সেটা অবশ্য স্থায়ীভাবে নয়; আগেও যেমন সাময়িক নেতৃত্ব দিয়েছেন রোহিত, এবারও তাই। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও বিসিসিআইয়ের বরাত দিয়ে এমন তথ্য দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিশ্বকাপের পরে দেশে ফিরে কিছুদিন বিশ্রাম নেবেন ভারতের ক্রিকেটাররা। চলতি মাসের ১৭-১৮ তারিখে মুম্বাইতে নির্বাচকরা ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করবেন। সূত্রের খবর, সেই সফরের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে বুমরাহ, শামি, চাহাল সহ বেশ কয়েকজন ক্রিকেটারকে। সীমিত ওভারের সিরিজে খেলবেন না কোহলি। তিনি সরাসরি অ্যান্টিগুয়াতে প্রথম টেস্টে দলের সঙ্গে যোগ দেবেন। কোহলির অনুপস্থিতিতে তিনটি ওয়ানডে এবং টি টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

জানা গেছে, মহেন্দ্র সিং ধোনিও ক্যারিবিয়ান সিরিজে খেলতে যেতে আগ্রহী নন। সাময়িক বিশ্রাম চান তিনিও। ইংল্যান্ড থেকে দেশে ফেরার বিমানের টিকিট এখনও পাননি কোহলিরা। দেশে ফেরার পরে বিসিসিআইয়ের পক্ষ থেকে ধোনির সঙ্গে আলোচনা করা হবে তার ভবিষ্যৎ নিয়ে। সেই আলোচনায় নাকি ক্যারিবিয়ান সিরিজে খেলার অনাগ্রহের কথা জানাবেন ধোনি। তিনি না গেলে, ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক দুই উইকেট কিপারকেই পাঠানো হবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে।

 

মন্তব্য



সাতদিনের সেরা