kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

দুই বিতর্কিত আম্পায়ার থাকছেন বিশ্বকাপ ফাইনালে

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১৯:২০ | পড়া যাবে ২ মিনিটে



দুই বিতর্কিত আম্পায়ার থাকছেন বিশ্বকাপ ফাইনালে

বাম থেকে- কুমার ধর্মসেনা এবং আলিম দার। ছবি : ইন্টারনেট

স্বাগতিক ইংল্যান্ড দলের ম্যাচ দিয়ে ৩০ মে শুরু হয় ২০১৯ বিশ্বকাপ। সেই ইংল্যান্ডই খেলছে ফাইনালে। আর স্বাগতিকদের প্রতিপক্ষ একবারও শিরোপা না পাওয়া নিউজিল্যান্ড। ইংল্যান্ডও এর আগে একদিনের বিশ্বকাপ উচিয়ে ধরতে পারেনি। তাই এবার বিশ্ব দেখবে নতুন বিশ্বসেরা দল । সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ে এবার বিশ্বকাপ থেকে এশিয়ার সব দল ছিটকে যায়।

অথচ কি অসাধারণ খেলেই না ১ নাম্বারে ছিল তারা। বাংলাদেশও শেষ পর্যন্ত টিকিয়ে রেখেছিল সেমির স্বপ্ন। পাকিস্তান, শ্রীলঙ্কাও ছিল সেমিতে ওঠার দৌড়ে। কিন্তু সব দলই বাদ যেতে হয়েছে। দুই সেমিফাইনাল শেষে এখন বাকি আছে শুধুই ফাইনাল। আর তার জন্য ইতিমধ্যেই তৈরি হয়ে গেছে মঞ্চ, অপেক্ষা শুধু মাঠের লড়াইয়ের।

এরই মধ্যে গুরুত্বপূর্ণ এই ম্যাচের জন্য আম্পায়ারদেরও নির্বাচিত করে ফেলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। যার মধ্যে দুই আম্পারই থাকছে এশিয়ার। যদিও এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি আম্পায়ার সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে! বাজে সিদ্ধান্তের জন্য সবচেয়ে বেশি বিতর্কিত হয়েছেন দুই আম্পায়ার আলিম দার এবং কুমার ধর্মসেনা। ক্রিকেটপ্রেমীরা হতাশ হতে পারেন, তবে এই দুজনই থাকছেন ফাইনালে।

যত যাই হোক ২৩ বছর পর নতুন এক বিশ্বচ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ক্রিকেট। নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচে মাঠে আম্পায়ারিংয়ের দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার রড টাকার এবং রিজার্ভ আম্পায়ার থাকবেন পাকিস্তানের আলিম দার। আর এই লড়াইয়ে ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে।

মন্তব্য



সাতদিনের সেরা